Home / সর্বশেষ / শেষ টি২০ তে কপাল পুড়তে পারে যাদের

শেষ টি২০ তে কপাল পুড়তে পারে যাদের

ক্যাপ্টেন নিজেই যেনো ভুগছেন সিদ্ধান্তহীনতায়। প্রথম ম্যাচের পরে তিনি জানিয়েছিলেন মুনিম শাহরিয়ার ও এনামুল-হক-বিজয় কে

পরখ করে দেখবেন আরো লম্বা সময়, শুধু তাই নয় বলা হয়েছিল এই দুজন ক্রিকেটার পেতে যাচ্ছে পাওয়ার প্লেতে ফেয়ারলেস ক্রিকেট খেলার লাইসেন্স।

এরকম সিদ্ধান্ত নেয়ার পরেও সিরিজের দ্বিতীয় ম্যাচে এসেই একাদশে জায়গা হয়নি মুনিম শাহরিয়ারের। তার বিদায় লিটন দাসকে আবারো ফেরানো হয়েছে ওপেনিং পজিশনে।

দলের একেকজনের পজিশন যেন মিউজিক্যাল চেয়ারের মত ঘুরপাক খাচ্ছে, জায়গা বদল হলেও পারফরম্যান্সের তেমন পরিবর্তন আসছে না। এই ম্যাচেও ব্যর্থ ছিল বিজয়, লিটন দাসের ব্যাটও হাসেনি!

ব্যাটসম্যানদের মধ্যে দুই ম্যাচেই ধারাবাহিক ছিলেন শুধু সাকিব আল হাসান। প্রথম ম্যাচে ১৫ বলে ২৯ করার পরে দ্বিতীয় ম্যাচে তার ব্যাটে এসেছে ৫২ বলে ৬৮ রান।

গত ম্যাচে মাত্র এক ওভার বোলিং করেছিলেন মোসাদ্দেক হোসেন, যেখানে কোন রানই খরচ করেন নি তিনি, পাশাপাশি ফিরিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন নিকোলাস পুরান কে।

এক ওভার মেডেন যাওয়ার পরো কেন আর বোলিং করার সুযোগ পাননি মোসাদ্দেক্ন নিয়ে প্রশ্ন উঠেছে অধিনায়কের যুক্তিতে ছিল এরকম ডানহাতি বোলারকে তিনি ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে খেলানোর পক্ষে একমত নয়।

সব মিলিয়ে যেন বাংলাদেশ দলে যাচ্ছেতাই পরিস্থিতি। শেষ ম্যাচে টাইগারদের চাওয়া থাকবে নিশ্চিতভাবেই ভালো পারফরম্যান্স করে ফিরে আসা, সমতায় সিরিজ শেষ করা।য

দিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতেই টিটুয়েন্টিতে কখনোই জয় পাননি বাংলাদেশ ক্রিকেট দল। ইতিহাস বদলানোর জন্য হয়তোবা দ্বিতীয় ম্যাচের একাদশ থেকেও বদল আনতে পারে বাংলাদেশ।

তৃতীয় ম্যাচে একাদশে ওপেনিং পজিশনটা থাকবে এনামুল-হক-বিজয় ও লিটন দাস। পরের ৪ টি পজিশনে সাকিব, মাহমুদুল্লাহ, আফিফ এবং নুরুল হাসানদের থাকা অনেকটাই নিশ্চিত।

বোলিংয়ে পরিবর্তনে আসার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ দলে। যেহেতু অধিনায়ক ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে ডানহাতি বোলারদের খেলানোর পক্ষে নয় তাই শেষ ম্যাচে মোসাদ্দেক

কিংবা মেহেদী হাসান এর মধ্য থেকে একজনকে বসিয়ে একাদশে ফেরানো হতে পারে নাসুমকে। অথবা তিনজন স্পিনার নিয়ে খেলতে পারে বাংলাদেশ, সে ক্ষেত্রে একাদশে থাকতে পারেন মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম, বাদ পড়তে পারেন তাসকিন আহমেদ।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.