Home / সর্বশেষ / বিদায় না করে মেসি-নেইমারদেরকে ফর্মে ফেরাতে নতুন উদ্যোগ নিল পিএসজি

বিদায় না করে মেসি-নেইমারদেরকে ফর্মে ফেরাতে নতুন উদ্যোগ নিল পিএসজি

সব গুঞ্জনের ইতি টেনে হেড কোচ মরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ১৮ মাস মেসি-নেইমারদের দায়িত্ব থাকার পর তাকে অপসারণ করা হলো।

শিগগিরই নতুন কোচ হিসেবে আরেক ফরাসি ক্লাব নিসের সাবেক ম্যানেজার ক্রিস্তোফ গলতিয়েরের নাম ঘোষণা করবে ফরাসি চ্যাম্পিয়নরা। গত মৌসুম

শেষের আগে থেকেই শুরু হয়েছিল সাবেক টটেনহ্যাম ম্যানেজার পচেত্তিনোকে বিদায়ের গুঞ্জন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার কারণেই তাকে আর কোচ হিসেবে রাখতে চাইছিল না পিএসজি।

মৌসুম শেষের পরপরই তাকে বিদায়ের প্রক্রিয়া শুরু করেছিল ক্লাবটি। গত সপ্তাহে তার সঙ্গে ক্ষতিপূরণের বিষয়ে সমঝোতায় পৌঁছানোর পর এবার আনুষ্ঠানিকভাবে তাকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিল পিএসজি।

২০২১ সালের জানুয়ারিতে মৌসুমের মাঝপথে সাবেক পিএসজি ফুটবলার পচেত্তিনোকে কোচ হিসেবে নিয়োগ দেয় পিএসজি। সেই মৌসুমে পিএসজিকে লিগ শিরোপা এনে দিতে পারেননি তিনি,

পিএসজির সম্ভাব্য নতুন কোচ গলতিয়েরের লিলের কাছেই সেবার শিরোপা হারায় ক্লাবটি। গত মৌসুমে পিএসজিকে লিগ শিরোপা এনে দিতে পারলেও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হন পচেত্তিনো।

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় শেষ ষোলোয় নাটকীয়ভাবে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছিল পিএসজি। চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার আগেই পচেত্তিনোকে বরখাস্ত করায় তাকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে পিএসজিকে।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.