Home / সর্বশেষ / রোনালদোকে দেখতে টানা এক সপ্তাহ কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে

রোনালদোকে দেখতে টানা এক সপ্তাহ কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে


অবশেষে প্রকাশ পেল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের আত্মজীবনীমূলক কমিকস ‘আমার নাম কিলিয়ান’। ২৩৩ পৃষ্ঠার বইটিতে নিজের বেড়ে ওঠার গল্প বলেছেন এমবাপ্পে।

প্যারিসে বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এসে নিজের সম্পর্কে আরেকটি অবাক করো তথ্যও জানালেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা। রিয়াল মাদ্রিদের একাডেমি দেখতে গিয়ে পুরো সময়টা নাকি কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে।

সে সময় তার বয়স ছিল ১৪ বছর। এমবাপ্পের প্রতিভাকে ওই বয়সেই পেতে চেয়েছিল রিয়াল। তাকে কি করে একাডেমিতে অন্তর্ভূক্তি করা যায় সেই প্রচেষ্টায় ব্যস্ত ছিল রিয়ালের কর্মকর্তারা।

সে সময় এমবাপ্পেকে রাজি করতে তার দুই আদর্শ জিনেদিন জিদান ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ব্যবহার করেছিল রিয়াল। দ্য প্যারিসিয়ানের সঙ্গে সাক্ষাৎকারে এমবাপ্পে বলেন,

‘আমার বয়স যখন ১৪ তখন জিদান আমাকে মাদ্রিদে কিছু সময় কাটানোর নিমন্ত্রণ পাঠান। ওই বয়সের এক বাচ্চার জন্য এটা একটা স্বপ্ন, অসাধারণ কিছু।

মাদ্রিদে থাকাকালীন ওই সময়ে সবচেয়ে মজার ঘটনা হলো পুরো সপ্তাহ আমি কলা খেয়ে থেকেছিলাম। আমি খুব ভয়ে ছিলাম। বন্ডির একটা ছেলেকে জিদান তার গাড়িতে চড়ার আমন্ত্রণ জানাচ্ছে।

আমি বুঝতে পারছিলাম না কীভাবে কথা বলব। আমার প্রথমেই যেটা মনে হয়েছিল। সেটা খুব ভালো একটা মুহূর্ত। আমি কি জুতা খোলার প্রস্তাব দিয়েছি? হ্যাঁ, গাড়ির ভেতরে। কিন্তু আমি আর বেশি কিছু বলব না, তাহলে আর কেউ বই পড়বে না।’

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.