Home / সর্বশেষ / খেলাইফিকে ‘বোকা বানিয়ে’ নিজের চুক্তির মেয়াদ নিজেই বাড়ালেন নেইমার!

খেলাইফিকে ‘বোকা বানিয়ে’ নিজের চুক্তির মেয়াদ নিজেই বাড়ালেন নেইমার!

ব্রাজিলিয়ান তারকা নেইমারের ২০২৫ পর্যন্ত পিএসজিতে চুক্তি থাকলেও নতুন কোচের অধীনে নতুন প্রজেক্টে তার থাকা অনিশ্চিত বলেই খবর বেরিয়েছিল।

বার্সেলোনায় তিনি ফিরতে পারেন- এমন কথাও জোরালোভাবেই শোনা গিয়েছিল। চেলসি এবং জুভেন্টাসও তাকে দলতে নিতে আগ্রহী ছিল।

তবে সবাইকে অবাক করে দেয়ার মতো তথ্যই এবার জানা গেল। যাকে বিক্রি করা হবে বলে সবাই ধরে নিয়েছিল, সেই নেইমারের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করে ফেলেছে পিএসজি।

নতুন চুক্তি অনুযায়ী প্রতি বছর ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয়ের বেতন হবে ২৪ মিলিয়ন পাউন্ড। নেইমারের সঙ্গে চুক্তি নবায়নের পরও একটি স্প্যানিশ গণমাধ্যম দাবি করেছে,

নেইমারের এমন পদক্ষেপ নেয়াকে সম্ভবত পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফিকে হতাশ করবে। কারণ ফ্রেঞ্চ ক্লাবটির নেতারা নেইমারকে বিক্রি করতে আগ্রহী।

এরপরও নেইমার ঠিক কী কারণে পার্ক ডে প্রিন্সেসে থেকে যেতে পারছেন, সেই প্রেক্ষাপট টানতে গেলে পেছনের ঘটনা অবতারণা করতে হবে।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে ৩০ বর্ষী ফুটবলারকে কিনে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়েছিল পিএসজি। লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৫ পর্যন্ত ছিল।

সেই চুক্তির একটি ধারা সক্রিয় হয়ে যাওয়ার কারণে তার প্যারিসে থাকার মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত বেড়ে গেল। ফরাসি একটি গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে,

চুক্তিতে উল্লেখ ছিল ২০২২ সালের গ্রীষ্ম মৌসুম পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর পিএসজিতে তার মেয়াদ আরও স্বয়ংক্রিয়ভাবে দুই বছরের জন্য বাড়বে। চলতি বছরের ১ জুলাই থেকে তা কার্যকর হয়ে গেছে।

গত মৌসুমে পিগ ওয়ানে ২২ ম্যাচে ১৩টি গোল করেছিলেন এই ফরোয়ার্ড। ডিসেম্বর থেকে ফেব্রুয়ারির মধ্যে গোড়ালির ইনজুরিতে তিনি ভুগেছিলেন।

তাই বেশ কয়েকটি ম্যাচে তিনি খেলতে পারেননি। আগামী দিনগুলোতে ফিটনেস ঠিক রাখার পাশাপাশি পারফর্ম করার চ্যালেঞ্জটা তাই নেইমারের সামনে থাকছে।

Check Also

শেষ মুহুর্তের গোলে পর্তুগালকে হারিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়া

শেষ মুহুর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া। পিছিয়ে পড়া …

Leave a Reply

Your email address will not be published.