Home / সর্বশেষ / ৬,৬,৪,৪,৪,৪ বাংলা টাইগার্সের হয়ে মাঠে নেমে অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন সৌম্য সরকার

৬,৬,৪,৪,৪,৪ বাংলা টাইগার্সের হয়ে মাঠে নেমে অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন সৌম্য সরকার

রাজশাহীতে চারদিনের ম্যাচে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) বিপক্ষে দ্বিতীয় শেষেও নিজেদের শক্ত অবস্থান ধরে রেখেছে বাংলাদেশ টাইগার্স।

স্পিনার নাঈম হাসানের ফাইফারে প্রথম ইনিংসে এইচপিকে মাত্র ২২৭ রানে অলআউট করেছে বাংলাদেশ টাইগার্স।

এরপর ব্যাট করতে নেমে সৌম্য সরকারের অর্ধশতকের ওপর ভর করে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে টাইগার্সের সংগ্রহ ১৯৪ রান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চারদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে হাই পারফরম্যান্স ইউনিট ও বাংলাদেশ টাইগার্স। বৃহস্পতিবার (৩০ জুন) টস গেরে ব্যাটিংয়ে নামে আকবর আলির নেতৃত্বাধীন এইচপি।

বৃষ্টিবিঘ্নিত প্রথমদিনের খেলায় ৫৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে এইচপি। পেসার হাসান মাহমুদ তিনটি, নাঈম দুইটি ও রাহী একটি উইকেট শিকার করেন।

দ্বিতীয় দিনের খেলায় আরও ভয়ংকর হয়ে উঠেন নাঈম। স্পিন ভেলকিতে আগের দিনের দুই উইকেটের পর আজ

আরও তিন ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে মোট পাঁচ উইকেট তুলে নেন। টাইগার্সের হয়ে দ্বিতীয় দিনে একটি উইকেট পান তানভীর ইসলাম।

নাঈম আর হাসানের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ২২৭ রানে অলআউট হয়ে যায় এইচপি। এইচপির হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার মাহফিজুল ইসলাম।

আর অধিনায়ক আকবরের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান। এদিকে টাইগার্সের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার।

২৪৯ মিনিট ক্রিজে থেকে ১৩৬ বলে দশটি চার ও দুইটি ছক্কায় সৌম্য করেন ৮১ রান। এছাড়া ফজলে রাব্বি ৩৫, ইমরুল কায়েস ২৪ ও অধিনায়ক জাকির হাসান ১৪ রান করেন।

দ্বিতীয় দিন শেষে টাইগার্সের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১৯৪ রান। এইচপির থেকে এখনও ৩৩ রানে পিছিয়ে টাইগার্স।

প্রথম ইনিংসে এইচপির হয়ে মুকিদুল ইসলাম ও রিপন মন্ডল দুইটি করে এবং মৃত্যুঞ্জয় চৌধুরী ও মুশফিক হাসান একটি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর : এইচপি প্রথম ইনিংস : ২২৭/১০ (৭২.১ ওভার) মাহফিজুল ৪৭, আকবর ৪১ নাঈম ৫/৬৭, হাসান ৩/৪৭ । বাংলাদেশ টাইগার্স প্রথম ইনিংস : ১৯৪/৬ (৫৫ ওভার) সৌম্য ৮১, রাব্বি ৩৫ রিপন ২/২৫, মুকিদুল ২/৩৩

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.