Home / সর্বশেষ / মর্গ্যানের অবসর নেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই নতুন অধিনায়কের নাম ঘোষনা করলো ইংল্যান্ড

মর্গ্যানের অবসর নেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই নতুন অধিনায়কের নাম ঘোষনা করলো ইংল্যান্ড

ইয়ন মর্গ্যানের অবসর নেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই নতুন অধিনায়ক বেছে নিলইংল্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ইয়ন মর্গ্যানের পরিবর্তে একদিন ও টি টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়ক হলেন জস বাটলার।

বৃহস্পতিবারই সেই সিদ্ধান্ত ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামী ৭ জুলাই ভারতের বিরুদ্ধে লিমিটেড ওভারের সিরিজে নামবে ইংল্যান্ড।

সেই সিরিজেই ইংল্যান্ড দলের অধিনায়ক হিসাবে অভিষেক হবে জস বাটলারের। ব্রিটিশ দলের দায়িত্ব পেয়ে আপ্লুত জস বাটলারও।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ইয়ন মর্গ্যান চূড়ান্ত ব্যর্থ হওয়ার পর থেকেই তাঁর অবসর নিয়ে একটা জল্পনা শুরু হয়ে গিয়েছিল। একইসঙ্গে ইংল্যান্ড নতুন অধিনায়ক হিসাবে জস বাটলারের কথাই শোনাযাচ্ছিল সকলের মুখে।

গত মঙ্গলবারই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইয়ন মর্গ্যান। সেই জায়গাতেই জস বাটলারকে নতুন অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে ব্রিটিশ ক্রিকেট বোর্ড।

তবে এটাই প্রথমবার নয়, এক আগেও জস বাটলার ১৪টি ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন। তবে এবার পুূর্ণ সময়ের জন্য অধিনায়কের দায়িত্ব পেলেন তিনি।

কয়েকদিন আগে মাইকেল ভনও জস বাটলারের হাতেই ইংল্যান্ডের টি টোয়েন্টি ও একদিনের দলের নেতৃত্ব তুলে দেওয়ার কথা বলেছিলেন। শুধু তাই নয় বাটলারকে এই ফর্ম্যাটের সেরা ক্রিকেটারও বলেছিলেন তিনি।

বৃহস্পতিবার বাটলারের হাতেই উঠল সেই দায়িত্ব। এই মুহূর্তে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন জস বাটলার। সদ্যই নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিধ্বংসী পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। সমস্তকিছু বিচার করে তাঁর হাতেই এই দায়িত্ব উঠল।

ভারতের বিরুদ্ধেই অধিনায়ক হিসাবে অভিষেক হবে জস বাটলারের অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর জস বাটলার জানিয়েছেন, “ইয়ন মর্গ্যানের পর ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পাওয়াটা আমার কাছে সত্যিই গর্বের।

ইংল্যান্ড ক্রিকেটকে মর্গ্যান যে জায়গায় পৌঁছে দিয়ে গিয়েছে তা সত্যিই অনবদ্য। সামনে যে সমস্ত চ্যালেঞ্জ অপেক্ষা করছে তার জন্য আমি প্রস্তুত।

আমাদের দলের দলের মিডল অর্ডারে যথেষ্ট গভীরতা রয়েছে। সামনেই রয়েছে ভারতের বিরুদ্ধে সিরিজ, সেখানেই সিরিজ জয়ের লক্ষ্যে রয়েছি আমি”।

এর আগে ইংল্যান্ডকে ১৪টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন জস বাটলার। ৯টি একদিনের ম্যাচ এবং ৫টি টি টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকায় অেকটাই এগিয়ে ছিলেন এই তারকা ক্রিকেটার। এছাড়া শেষ কয়েক বছর ধরে দুরন্ত ফর্মে রয়েছেন জস বাটলার। এবারের আইপিএলেও সেই ঝলক সকলে দেখেছেন।

আইপিএলের মঞ্চে রাজস্থান রয়্যালসকে কার্যত একাই ফাইনাল পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন তিনি। তাঁর মাথাতেই উঠেছিল অরেঞ্জ ক্যাপ। চারি সেঞ্চুরী পেয়েছিলেন তিনি।

এছাড়া নেদারল্যান্ডসের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পিছনেও তাঁর অবদান ছিল সবচেয়ে বেশী । দেড়শো রানের গন্ডী টপকেছিলেন তিনি। এবার ভারতের বিরুদ্ধে অধিনায়ক জস বাটলারের অভিষেক হওয়ার অপেক্ষা।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.