Home / সর্বশেষ / হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, দেখে নিন নতুন সময়

হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, দেখে নিন নতুন সময়

চলছে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।যেখানে শুরু হয়েছিল টেস্ট সিরিজ দিয়ে।যেখানে যাচ্ছেতাই ভাবে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা।

দুই ম্যাচ সিরিজের কোনো ম্যাচেই প্রতিরোধ গড়তে পারেনি টাইগাররা।টেস্ট সিরিজে বোলারদের পারফরম্যান্স সন্তুষ্টজনক হলেও ব্যাটসম্যানরা ছিল চূড়ান্ত রকমের ব্যর্থ।

ইতিমধ্যেই শেষ হয়েছে এই টেস্টে ক্যারিবিয়ানদের বিপক্ষে মোকাবিলা। এখন টাইগারদের সামনে চ্যালেঞ্জ টি-টোয়েন্টি সিরিজে।

যেখানে ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে মাহমুদউল্লাহর দল।এই সিরিজ কে সামনে রেখে বেশ সিরিয়াস দেখা গেছে বাংলাদেশ দলকে।

ইতিমধ্যেই টি-টোয়েন্টি দল পৌছে গেছে ওয়েস্ট ইন্ডিজে।প্রাথমিক ভাবে অনুশীলন শুরু করেছে দল। অন্যদিকে টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

যেখানে অধিনায়ক করা হয়েছে নিকোলাস পুরান এবং সহ অধিনায়ক করা হয়েছে রোভম্যান পাওয়েলকে।তবে এই দলে ক্রিস গেইল, আন্দ্রে রাসের মতো কোনো তারকা ক্রিকেটারকে দেখা যায়নি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ কে সামনে রেখে দুইদলই বেশ সিরিয়াস এই সিরিজ নিয়ে।যেখানে আগামী ২রা জুলাই ডোমেনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

তবে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে পরিসংখ্যানের বিচারে এগিয়ে ক্যারিবিয়ানরা।কেননা বাংলাদেশ দল ধারাবাহিক ভাবে ভালো খেলতে পারে না টি-টোয়েন্টিতে।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন দল।যাদের দুইটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতার অনন্য রেকর্ড রয়েছে।পরিসংখ্যানের দিকে যদি নজর দেই সেখানে এই সিরিজ শুরুর আগে মোট ১৩ বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুইদল।

যেখানে সব থেকে বেশি সাতবার জয়ের হাসি হেসেছে ক্যারিবিয়ানরা।অন্যদিকে বাংলাদেশ জয় পেয়েছে ৫ ম্যাচে।তবে সব শেষ দেখায় টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতা ম্যাচে হারতে হয়েছিল বাংলাদেশ দলকে।

সে হারের স্মৃতি এখনো টকবগ বাংলাদেশ দলের কাছে।তাই এই সিরিজে সব হিসাব চুকিয়ে নিতে মুখিয়েআছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সব শেষ খেলা ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এওয়ে সিরিজে ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলে সিরিজ ২-১ জিতেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ বনাম উইন্ডিজের মধ্যকার প্রথম টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে যদিও টেস্ট ম্যাচ গুলো শুরু হয়েছিল বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Check Also

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া, আশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

Leave a Reply

Your email address will not be published.