Home / সর্বশেষ / টেস্টে ধবল ধোলাইয়ের পর ওয়ানডে-টি-টোয়েন্টি নিয়ে বিতর্কিত সিদ্ধান্ত নিলেন সাকিব

টেস্টে ধবল ধোলাইয়ের পর ওয়ানডে-টি-টোয়েন্টি নিয়ে বিতর্কিত সিদ্ধান্ত নিলেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজ খেলবেন না সাকিব আল হাসান। আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় সাকিব ওয়ানডে সিরিজ না খেললেও সমস্যা নেই বলে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

সাকিবের জায়গায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে কে খেলবেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে জানা গেছে,

টেস্ট দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ওয়েস্ট ইন্ডিজে থেকে যাচ্ছেন। টেস্ট দলে নিয়মতি হলেও তাইজুল বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত মাত্র ৯টি ওয়ানডে খেলেছেন।

৩৮ টেস্টে ৩৩.০৮ গড়ে ১৫৮ উইকেট পেয়েছেন তাইজুল। ৯ ওয়ানডেতে তাঁর উইকেট মাত্র ১২টি। বাংলাদেশের হয়ে তাইজুল সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০২০ সালের মার্চ মাসে।

সিলেটের সেই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন তাইজুল। ডাকওয়ার্থ–লুইস পদ্ধতিতে বাংলাদেশ ম্যাচটি জিতেছিল ১২৩ রানে।

শুধু সাকিবের ওয়ানডে সিরিজে না খেলার ব্যাপারই নয়, ক্যারিবীয় সফরে বাংলাদেশ দলে খেলোয়াড় পরিবর্তনের যেন হিড়িক লেগেছে।

এনামুল হক ও শরীফুল ইসলামকে যেমন টেস্ট দলে নেওয়া হয়েছে সীমিত ওভারের দল থেকে। তেমনি তাইজুলের মতো টেস্ট দল থেকেও কেউ কেউ সুযোগ পাচ্ছেন সীমিত ওভারের দলে।

এদিকে ইয়াসির আলী চোটের কারণে তিন সংস্করণের দল থেকে বাদ পড়ায় টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেও নেওয়া হয়েছে মেহেদী হাসান মিরাজকে।মোহাম্মদ সাইফউদ্দিনের বিকল্প হিসেবে তাসকিন আহমেদ খেলবেন টি-টোয়েন্টিতে।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.