Home / সর্বশেষ / নেইমারের বিদায়ের পর ব্রাজিলের ভবিষ্যৎ সুপারস্টারের নাম প্রকাশ করলেন কোচ তিতে

নেইমারের বিদায়ের পর ব্রাজিলের ভবিষ্যৎ সুপারস্টারের নাম প্রকাশ করলেন কোচ তিতে

ব্রাজিল ফুটবলের আগামী দিনের তারকা মনে করা হচ্ছে তাদেরকে। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো। কয়েকদিন আগে রদ্রিগো দাবি করেছেন,

নেইমার নাকি তাকে বলে দিয়েছেন, তার ১০ নম্বর জার্সিটির মালিক হবে তিনি। এ কথা সরাসরি নেইমার তাকে জানিয়ে দিয়েছেন।

এদিকে, কোচ তিতে ভিনিসিয়ুস জুনিয়রকে বললেন, তিনি হবেন ব্রাজিলের নেইমার। ২০১৪ সালে নেইমারকে ঘিরে ব্রাজিল দল যেভাবে আবর্তিত হচ্ছিল, আগামী বিশ্বকাপে ভিনিসিয়ুস অবতীর্ণ হবেন নেইমারের ভূমিকা নিয়েই।

এমনিতেই বর্তমান সময়ে সবচেয়ে প্রতিভাবান ফুটবলারদের অন্যতম। রিয়াল মাদ্রিদের হয়ে এরই মধ্যে লা লিগা জিতেছেন। একই সঙ্গে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও।

এই দুটি শিরোপা জয় আগামী বিশ্বকাপে ভিনিসিয়ুসকে অবশ্যই ব্রাজিলের হয়ে খেলার ক্ষেত্রে উজ্জীবিত করে তুলবে। কোচ তিতেও অনেক বেশি আশাবাদী ভিনিসিয়ুস জুনিয়রকে নিয়ে।

তিতে বলেন, ‘আমরা যখন অনুশীলনে ছিলাম, তখন ভিনিসিয়ুসকে বলেছিলাম, তমি হবে ২০১৪ সালের নেইমার। কারণ, নেইমার তখন বার্সেলোনা এবং জাতীয় দলের ছিলেন একটি উইং। আর এখন নেইমার হচ্ছেন সেন্টার। ভিনি এবার হবেন একটি উইং।’

নেইমারকে উইঙ্গার হিসেবে প্রতিষ্ঠি করার ফলে তিনি অনেক ভুল করেছিলেন বলে সমালোচকরা বলে থাকেন। তিতে বলেন, ‘তারা বলে, নেইমার অনেক ভুল করেছিলো।

তবে এটাই তার পজিশন এবং এই পজিশনে খেলতে গিয়ে তার ভুল হচ্ছে। এই জায়গায় তিনি ক্রিয়েটিভ অনেক কিছু করার চেষ্টা করেছেন, যা ছিল দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

রিয়াল মাদ্রিদের হয়ে ভিনিসিয়ুসের যে অভিজ্ঞতা সেটা কাজে লাগবে তো ব্রাজিলের হয়ে! এ নিয়ে তিতে বলেন, ‘ভিনিসিয়ুসের রিয়ালের হয়ে খেলার ২ বছরের অভিজ্ঞতা হয়েছে।

তবে জাতীয় দলে খেলা আরও গতিময়। এখানে নিজের স্কিল দেখানোটা প্রাকৃতিক। আশা করি, অবশ্যই ভিনিসিয়ুস সেই ভার নিজের কাঁধে নিতে পারবে।’

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.