Home / সর্বশেষ / অবাক ফুটবল বিশ্ব : পিএসজির আর্থিক লাভের হিসাব-নিকাশই পাল্টে দিলেন মেসি

অবাক ফুটবল বিশ্ব : পিএসজির আর্থিক লাভের হিসাব-নিকাশই পাল্টে দিলেন মেসি

দেশের হয়ে মাঠে নিজেকে মেলে ধরতে না পারলেও মাঠের বাইরে ক্লাবটির জন্য দারুণ সুসময়ে এনে দিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

ব্যাপকভাবে আর্থিক লাভের মুখ দেখেতে পেয়েছে পিএসজি কর্তৃপক্ষ। গত এক মৌসুমে এই ক্লাবটি আয় করেছে রেকর্ড 700 মিলিয়ন ইউরো।

গত মৌসুমে এক মিলিয়নেরও বেশি জার্সি বিক্রি করেছে ক্লাবটি। যার মধ্যে 60% জার্সিই ছিলো লিওনেল মেসি। গত মৌসুমে পুরো বিশ্বকে চমকে দিয়ে বার্সেলোনা

ছেড়ে নেইমার এমবাপ্পেদের দল পিএসজিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন এই সুপারস্টার। লিওনেল মেসিকে নিয়ে পিএসজির স্বপ্ন ছিলো যে এবার মেসির হাত ধরেই আসবে চ্যাম্পিয়ন শিরোপা।

কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ করতে পারেনি মেসি-নেইমার ও এমবাপ্পে জুটি। ফুটবল বিশ্বের এই তিন তারকা ফুটবলার মেসি নেইমার ও এমবাপ্পে যেকোন দলের জন্য অশনিসংকেত।

তবে পরিকল্পনা অনুযায়ী নিজেকে মেলে ধরতে পারেনি সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা মেসি। তবে ফুটবল মাঠের প্রভাব কিছুটা কমলেও মাঠের বাইরে আধিপত্য এখনও এই আর্জেন্টাইন তারকার দখলে রয়েছে।

যদিও পিএসজির হয়ে খেলার মাঠে তেমন কিছু করতে পারেন নি। তবে মাঠে কিছু করতে না পারলেও পিএসজি ক্লাবকে বড় অঙ্কের ইনকাম করে দিয়েছে মেসি।

যার প্রমান মিলেছে গত ১ বছরের পিএসজির আয়। গত মৌসুমে পিএসসির রেকর্ড 700 মিলিয়ন ইউরো যেখানে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন মেসি।

এবং মেসির সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর থেকে আয় বেড়েছে ১৩ শতাংশ। বিজ্ঞাপন থেকে আয় বেড়েছে প্রায় ৩০০ মিলিয়ন ইউরো।

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.