Home / সর্বশেষ / টেষ্ট ক্রিকেটকে টি-টোয়েন্টি বানিয়ে কিউইদের হোয়াইট ওয়াশ করলো ইংল্যান্ড

টেষ্ট ক্রিকেটকে টি-টোয়েন্টি বানিয়ে কিউইদের হোয়াইট ওয়াশ করলো ইংল্যান্ড

শুরুর দুই টেস্টেও শেষ ইনিংসে লক্ষ্যটা ছিল কাছাকাছি। এরপরও ইংল্যান্ড অধিনায়ক জো রুটের মুখেই ফুটেছিল শেষ হাসি। এজবাস্টনের শেষ টেস্টে পরিস্থিতি বিচারে লক্ষ্যটা সহজই ছিল ইংলিশদের।

ওলি পোপ, জো রুটের সেঞ্চুরি ছুঁইছুঁই দুই ইনিংস, আর যথারীতি জনি বেয়ারস্টোর ঝোড়ো এক ইনিংসে সে ২৯৬ রানের লক্ষ্যটা আরও সহজে পেরিয়ে গেছে ইংল্যান্ড।

জয় তুলে নেয় ৭ উইকেটের ব্যবধানে। তাতে তিন ম্যাচ সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে তবেই ছাড়ল ইংলিশরা।২৯৬ রানের লক্ষ্য ছিল ইংল্যান্ডের।

চতুর্থ দিন শেষ করেছিল সেই লক্ষ্য থেকে ১১৩ রান দূরে থেকে। তৃতীয় উইকেট জুটিতে ছিলেন দুই থিতু ব্যাটসম্যান ওলি পোপ ও জো রুট। জয়টা তখনই নিশ্চিত ছিল ইংলিশদের।

পঞ্চম দিনে সেটা কেবল নিশ্চিত করার কাজটাই সেরেছে ইংলিশরা। দিনের শুরুটা অবশ্য ভালো হয়নি স্বাগতিকদের। ৮১ রান নিয়ে দিন শুরু করা পোপ দিনের প্রথম ওভারেই ফেরেন টিম সাউদির শিকার হয়ে।

মিইয়ে যাওয়া নিউজিল্যান্ডের আশাও খানিকটা জেগে উঠেছিল তখন। তবে এরপরই আবার শুরু ইংলিশ দাপটের। পুরো সিরিজে যেমন ঘরানার ক্রিকেট খেলেছে স্বাগতিকরা,

পোপের বিদায়ের পর আবারও দেখা গেছে তার ঝলক। দেখা যাবেই না কেন, চতুর্থ উইকেট জুটিতে যে রুটের সঙ্গে যোগ দিয়েছিলেন জনি বেয়ারস্টো!

গেল টেস্টের ধারাটা ধরে রেখেছিলেন প্রথম ইনিংসে, দ্বিতীয় ইনিংসেও মিলল তার ঝলক। ৪৪ বলে খেললেন ৭১ রানের বিধ্বংসী ইনিংস, যা তিনি গড়েছেন ৮টি চার আর ৩টি ছয়ের মারে।

তাতেই নিউজিল্যান্ডের সব আশা শেষ হয়ে যায়। জো রুটের সঙ্গে তিনি ১১১ রানের জুটি গড়েন। সাবেক ইংলিশ অধিনায়ক অপরাজিত ছিলেন ৮৬ রানে। ইংল্যান্ড তুলে নেয় ৭ উইকেটের জয়।

ম্যাচসেরার পুরস্কারটা অবশ্য এদের কারো হাতেই ওঠেনি। দুই ইনিংসে ৫ উইকেট নিয়ে স্পিনার জ্যাক লিচ বনেছেন ম্যাচের সেরা খেলোয়াড়। আর সিরিজসেরা বনেছেন রুট।

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.