Home / সর্বশেষ / রেকর্ডকে সঙ্গী করে মাঠে ফিরছেন বিজয়

রেকর্ডকে সঙ্গী করে মাঠে ফিরছেন বিজয়

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামতে যাচ্ছে উইন্ডিজ ও বাংলাদেশ। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ।

নিশ্চিতভাবেই বাংলাদেশ একাদশে পরিবর্তন আসতে যাচ্ছে। ম্যাচের আগে অন্তত দুটি পরিবর্তনের আভাস মিলেছে। মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হচ্ছে।

তার পরিবর্তে ফিরতে যাচ্ছেন শরিফুল ইসলাম। এছাড়া মুমিনুল হক ও নাজমুল ইসলাম শান্ত দুজনের একজন বাদ পড়তে যাচ্ছেন। আর সেই জায়গায় একাদশে আসছেন এনামুল হক বিজয়।

প্রায় ৮ বছর পর টেস্ট দলে ডাক পেয়েছেন বিজয়। যদি একাদশে ফিরেন, সব মিলিয়ে সংখ্যা হবে ৭ বছর ৯ মাস ১১ দিন। আর এতেই রেকর্ড গড়বেন বিজয়।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে এত দীর্ঘ সময় পর টেস্ট খেলার রেকর্ড গড়বেন ডানহাতি ব্যাটার। সবশেষ এই উইন্ডিজের বিপক্ষে একই মাঠে ২০১৪ সালের ১৩-১৬ সেপ্টেম্বর খেলেছিলেন টেস্ট। দুই টেস্টের মাঝে লম্বা বিরতিতে তাই রেকর্ড হবে।

এর আগে এই রেকর্ড দখলে ছিল পেসার নাজমুল হোসেনের দখলে। ২০০৪ সালের ১৭ ডিসেম্বর নিজের অভিষেক টেস্ট খেলেছিলেন নাজমুল। আর এর ঠিক

৭ বছর পর ২০১১ সালের ১৭ ডিসেম্বর নিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামেন তিনি। তবে সাড়ে ১০ বছরের সেই রেকর্ড ভেঙে দিতে চলেছেন বিজয়। গড়তে যাচ্ছেন নতুন রেকর্ড।

অথচ এই রেকর্ড গড়ার কোনো কথাই ছিল না বিজয়ের। মূলত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রানের রেকর্ড গড়ে ফের জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়।

উইন্ডিজ সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। তবে এর পাশাপাশি শেষ মূহুর্তে টেস্ট দলেও ডাক পেয়েছেন। ইয়াসির আলি রাব্বি ইনজুরিতে পড়ায় তাই টেস্ট দলে ডাক পেয়েছেন বিজয়।

ক্যারিয়ারে খেলেছেন মাত্র ৪ টেস্ট। ৮ ইনিংসে ব্যাট করে করেছেন মাত্র ৭৩ রান। ৯.১২ গড়, নেই কোনো ফিফটি বা সেঞ্চুরি। ম্লান এক টেস্ট পরিসংখ্যান বিজয়ের।

তবে মাঝের সময়টা নিজেকে বেশ গড়ে তুলেছেন। তাই এবার ফের সুযোগ পেতে যাচ্ছে সাদা পোশাকে। এবার কতটুকু কাজে লাগাতে পারবেন, সেটি সময়ই বলবে।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.