Home / সর্বশেষ / বিশ্বকাপজয়ী আরো ১জন গুনী ট্রেইনারকে বিদায় করে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

বিশ্বকাপজয়ী আরো ১জন গুনী ট্রেইনারকে বিদায় করে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

২০২০ সালে প্রথমবারের মতো আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয় লাভ করে বাংলাদেশ। সে সময়ে সেই দলের ট্রেনার ছিলেন রিচার্ড স্টনিয়ার। শরিফুল ইসলাম,

আকবর আলী মাহমুদুল হাসান জয়দের সাহস বাড়াতে অনেক কাজ করেছিলেন তিনি। এমনকি সে সময়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে অনেক জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি।

কিন্তু এবার যুব বিশ্বকাপের ব্যর্থতার পর বিদেশি কোচিং স্টাফের কারও সঙ্গেই চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনেক আগেই বিদায় দেয়া হয়েছিল দলের প্রধান কোচ নাভিদ নেওয়াজ।

এমনকি শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে দায়িত্বও পালন করে কিছুদিন আগে বাংলাদেশেও এসেছিলেন তিনি। গতকাল জানা গেল, ট্রেনার রিচার্ড স্টনিয়ারের সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বিসিবি।

এর মধ্যেই যুব দলের জন্য প্রধান কোচ এবং ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। জানা গেছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ স্টুয়ার্ট ল’কে যুব দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়াও ব্যাটিং কোচ হিসেবে ওয়াসিম জাফরকে নিয়োগ দিয়েছে বিসিবি। নাভিদ নেওয়াজের সঙ্গে চার বছর বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন স্টনিয়ার।

ইংলিশ এই ট্রেনার যুব ক্রিকেটারদের ফিটনেস নিয়ে মানসিক ভাবনার বিরাট বদল এনেছেন। আকবর, শরিফুল, জয়রা তার হাতেই গড়া। যুব বিশ্বকাপে দলের অংশও ছিলেন তিনি।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.