Home / সর্বশেষ / দ্বিতীয় টেস্টে ফিরছে বিজয়-শরিফুল! নিয়মিত একাদশ থেকে বাদ পরবে যারা।

দ্বিতীয় টেস্টে ফিরছে বিজয়-শরিফুল! নিয়মিত একাদশ থেকে বাদ পরবে যারা।

অনেকদিন পর আবারো জাতীয় দলে ফিরিছেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সফরের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে আগেই অন্তর্ভুক্ত হয়েছিলেন।

এই সিরিজের শুরু হয়েছিল দুইদলের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে।যেখানে বাংলাদেশ দল হেরেছে ৭ উইকেট এবং একদিন বাকী থাকতে।এই সিরিজের শুরুতেই তিনফরম্যাটেই দলে থাকার কথা জানানো হয় বিজয় কে।

মূলত টাইগার ব্যাটার ইয়াসির আলি রাব্বীর চোটের কারণে টেস্ট দলে জায়গা পান এনামুল হক বিজয়। তবে বিজয় টেস্ট দলের সাথে আগে থেকেই ছিলেন না।

এন্টিয়া টেস্টের চতুর্থ দিনে ওয়েস্ট ইন্ডিজ পৌছে দলের সাথে যোগ দেন বিজয়। ২য় টেস্টের আগে বিজয় দলের সাথে যোগ দেওয়ায় এবং টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্তায় একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে তার।

অনেকদিন পর জাতীয় দলে সাথে যুক্ত হতে পেরে বেশ খুশি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। একইসাথে জানালেন সু্যোগ পেলে ২য় টেস্ট খেলতে চান তিনি।

বিজয় বলেন , ‘ গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছি । অনেক দিন পর টেস্ট দলের সঙ্গে যুক্ত হয়ে ভালো লাগছে । সামনে আরো চার – পাঁচদিন আছে দ্বিতীয় টেস্টের জন্য ।

চেষ্টা করব ভালোভাবে অনুশীলন করে দ্বিতীয় ম্যাচটি খেলার জন্য । যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব ভালো করে খেলার । অনেক দিন পর যেহেতু আসলাম , খুবই ভালো লাগছে । ‘

এর আগে বাংলাদেশের হয়ে ৪ টেস্ট খেলে বিজয় করেছেন ৭৩ রান।২০১৩ সালে অভিষেক হয় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।তবে তার জাতীয় দলের টেস্ট ক্যারিয়ার বেশি লম্বা হয়নি।

২০১৪ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের হয়ে সবশেষে টেস্ট খেলেছেন বিজয়। আর জাতীয় ফলের জার্সিতে বিজয় কে সবশেষ দেখা গেচগে ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে।

উল্লেখ্য যে আগামী ২৪শে জুন থেকে সেন্ট লুসিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের ২য় টেস্ট ও শেষ টেস্ট। যেখানে প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে আছে ক্যারিবিয়ানরা।

অন্যদিকে দলের সাথে যোগ দিয়ে উইন্ডিজে যাচ্ছে পেসার শরিফুল ইসলাম। একনজরে দেখে নেয়া যাক কেমন হতে পারে দ্বিতীয় টেস্টের একাদশ-

সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত/ এনামুল বিজয়, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত/ শরিফুল, খালেদ আহমেদ।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.