Home / সর্বশেষ / টি-২০ বিশ্বকাপের আগেই ভারতীয় দলের ভিতরের খবর ফাঁস করলেন রাহুল দ্রাবিড়

টি-২০ বিশ্বকাপের আগেই ভারতীয় দলের ভিতরের খবর ফাঁস করলেন রাহুল দ্রাবিড়

ভেন্যু যেটাই হোক, বিশ্বকাপে ভারত এখন অন্যতম ফেবারিট হিসেবেই থাকে। অস্ট্রেলিয়ায় চার মাস পর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু এখন পর্যন্ত নাকি চূড়ান্ত দল কী হবে,

সে বিষয়ে পরিষ্কার হতে পারছেন না ভারতের কোচ রাহুল দ্রাবিড়। নিজের কাজ এখনও গুছিয়ে উঠতে পারেননি। দ্রাবিড় জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল এর মধ্যে তৈরি করে ফেলা উচিত ছিল।

কিন্তু তা হয়নি। বিশ্বকাপের বাকি আর ৪ মাস। এবারই প্রথম বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। অধিনায়ক হওয়ার পরেই জানিয়েছিলেন,

দ্রুত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন করাই তাদের লক্ষ্য। কিন্তু দ্রাবিড় বলেছেন, ‘কোনো টুর্নামেন্ট কাছাকাছি চলে এলে দল গঠনের প্রক্রিয়া শুরু করে দিতে হয়।

পুরো দল না হলেও অন্তত মোটামুটি একটা দল তৈরি রাখতে হয়। বিশ্বকাপে ১৫ জনকে দলে নেওয়া যাবে। তার জন্য অন্তত ১৮-২০ জনকে তৈরি রাখতে হবে।

চোট-আঘাতের জন্য এক-দু’জন বদলাতে পারে। এগুলো হাতে নেই। মূল দলটা যত দ্রুত সম্ভব আমাদের তৈরি করে ফেলতে হবে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হয়েছে অমীমাংসিত অবস্থায়।

বিরাট কোহলী, রোহিত শর্মাহীন সেই দলে সুযোগ পাওয়া তরুণ ক্রিকেটারদের থেকে কারা বিশ্বকাপে যাবেন, সে বিষয়েও ধারণা দিতে পারছেন না দ্রাবিড়।

তিনি বলেছেন, ‘আয়ারল্যান্ডের বিপক্ষে পরের সিরিজে, নাকি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর চূড়ান্ত দল গঠন হবে, সেটা এখনই বলা মুশকিল।

দ্রুততার সঙ্গে চূড়ান্ত দল গঠন আমাদের প্রধান লক্ষ্য। ‘ উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেতা হয়েছেন হার্দিক পান্ডিয়া। সেখানে তরুণদের খেলিয়ে দেখে নেওয়া হবে।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.