Home / সর্বশেষ / রাজনৈতিক শত্রুতা ভুলে এবার একই দলের হয়ে মাঠে নামছেন বাবর আজম-বিরাট কোহলি

রাজনৈতিক শত্রুতা ভুলে এবার একই দলের হয়ে মাঠে নামছেন বাবর আজম-বিরাট কোহলি

রাজনৈতিক শত্রুতার কারণে এক দশক ধরে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ আছে। শুধু আইসিসি এবং এসিসির টুর্নামেন্টগুলোতে দুই দলের দেখা হয়। সেই ২০১২-১৩ সালে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে দুই দল।

তবে সম্প্রতি এমন এক সম্ভাবনা তৈরি হয়েছে, যার কারণে দুই দেশের দুই মহাতারকা বিরাট কোহলি আর বাবর আজমকে একই দলে খেলতে দেখা যেতে পারে!
নাহ, কোনো উড়ো খবর নয়।

২০২২-২৩ মৌসুমে যে আবার ‘আফ্রো-এশিয়া কাপ’ ফেরানোর সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। যেখানে আফ্রিকান দেশগুলোর সেরা ক্রিকেটারদের সঙ্গে লড়াই হবে এশিয়ার সেরা তারকাদের।

টুর্নামেন্ট যদি সত্যিই আয়োজিত হয়, তাহলে এশিয়ার দলটিতে যে বাবর আজম আর বিরাট কোহলি থাকবেন- এতে কোনো সন্দেহ নেই। এর আগে ২০০৫ ও ২০০৭ সালে আফ্রো-এশিয়া কাপ হয়েছিল।

পরে রাজনৈতিক ও সম্প্রচারজনিত সমস্যায় তা বন্ধ হয়ে যায়। ‘ফোর্বস’ জানিয়েছে, সম্প্রতি আবারও এই টুর্নামেন্ট শুরু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী বছরের জুন-জুলাইয়ে টি-টোয়েন্টি

সিরিজের মাধ্যমে টুর্নামেন্টটি আবার শুরু হতে পারে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বাণিজ্য ও আয়োজন বিভাগের প্রধান প্রভাকরণ থানরাজ ফোর্বসকে বলেছেন, ‘এখনো বোর্ডগুলোর কাছ থেকে চূড়ান্ত সম্মতি পাইনি।

এখনো কাজ চালিয়ে যাচ্ছি। সব বোর্ডের চাওয়া-পাওয়া মেনেই সবকিছু ঠিক হবে। তবে আমাদের পরিকল্পনা হচ্ছে ভারত ও পাকিস্তানের সেরা খেলোয়াড়দের এশিয়ান একাদশে রাখা। ‘

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.