Home / সর্বশেষ / খেলায় খারাপ করলেই কঠিন শাস্তির বিধান চান সাকিব

খেলায় খারাপ করলেই কঠিন শাস্তির বিধান চান সাকিব

প্রথম ইনিংসে বাংলাদেশ দলকে ১০৩ রানে গুটিয়ে দিয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রানের সংগ্রহ পায় উইন্ডিজ। এতে তাদের লিড দাঁড়ায় ১৬২ রানের।

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের তৃতীয় ও শেষ সেশনের শেষ ঘণ্টায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো শুরু পেলেও ধরে রাখতে পারেননি টাইগাররা।

তামিম ইকবালের পর ফিরে গেছেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় দিনের খেলা শেষে ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৫০ রান তুলেছে সফরকারীরা।

ক্যারিবীয়দের থেকে এখনো ১১২ রানে পিছিয়ে আছে অধিনায়ক সাকিব আল হাসানের দল। ওপেনার মাহমুদুল হাসান জয় ৬০ বলে ১৮ আর চারে নামা নাজমুল হোসেন শান্ত ২৩ বলে ৮ রান নিয়ে শনিবার তৃতীয় দিন শুরু করবেন।

এর আগে প্রথম ইনিংসে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের ২২ গজ বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য বিভীষিকীয় রূপ নিয়েছিল । তাসের ঘরের মতো ভেঙে পড়েছে ব্যাটিং লাইন।

শীর্ষ চার ব্যাটসম্যানের ৩ জনই ডাক মেরেছেন। গোটা ইনিংসে ৬ জন রানের খাতা খুলতে পারেননি। অধিনায়ক সাকিবের ৫১, তামিমের ২৯, লিটন দাসের ১২ রানে একশো পার হয়েছে বাংলাদেশের স্কোর।

প্রথম ইনিংসটা যদি এমন হয় তবে ম্যাচে ফেরার কঠিন যে কোনো দলের জন্যই। এমন জঘন্য ব্যাটিংয়ে সাকিবও বিরক্ত হয়েছিলেন। প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বলেছেন, কাজটা ব্যাটসম্যানদের, তাদের কাজ তাদেরকেই করতে হবে।

কেউ এসে মুখে তুলে খাইয়ে দেবে না। ব্যাটিং ব্যর্থতার ব্যাখ্যা নেই সাকিবের কাছে, ‘কোনোভাবে ব্যাখ্যা করার কোনো সুযোগই দেখি না। আমার কাছে কোনো ব্যাখ্যা নেই।

আমি জানি না অন্য কারো কাছে আছে কি না। সাধারণত যেটা হয়, কোচ-অধিনায়কের কাজটা সহজ। ধরুন কেউ পারফর্ম করল না, তাকে বাদ দিয়ে দেই। সবচেয়ে সহজ কাজ কোচ, অধিনায়ক ও নির্বাচকদের। তুমি পারফর্ম করছ না, বাদ দিয়ে দিলাম।’

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.