Home / সর্বশেষ / প্রমোশন দিয়ে তিন নম্বরে পাঠানোর কারণ জানালেন মিরাজ

প্রমোশন দিয়ে তিন নম্বরে পাঠানোর কারণ জানালেন মিরাজ

প্রথম ইনিংসের থেকে দ্বিতীয় ইনিংস ভালো শুরু করেছিল বাংলাদেশের ব্যাটাররা। তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের মধ্যকার উদ্বোধনী ব্যাটিংয়ে ইতিবাচক কিছু আশা করেছিল টাইগাররা।

অন্তত প্রথম ইনিংসের ভয়াবহ ভরাডুবির শঙ্কা তখন দূর হয়ে যায় অনেকটাই। কিন্তু দশম ওভারে আলজারি জোসেফের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফিরে যান ৩১ বলে ২২ রান করা তামিম।

এরপর নাজমুল হোসেন শান্তর বদলে ব্যাটিংয়ে নামতে দেখা যায় লোয়ার অর্ডারের ব্যাটার মেহেদি হাসান মিরাজকে। প্রথম ইনিংসে আট নম্বরে নেমে মাত্র ২ রান করে আউট হলেও, সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে বেশ কিছু প্রতিশ্রুতিশীল ইনিংস খেলেছেন মিরাজ।

কিন্তু এবার সেটি পারেননি। প্রমোশন পেয়ে তিন নম্বরে নামলেও, ৬ বলে ২ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। দিনের খেলা শেষে মিরাজ নিজেই জানিয়েছেন তিন নম্বরে নামার কারণ।

মূলত দলের ব্যাটারদের উইকেট বাঁচিয়ে রাখতেই শেষ বিকেলে নামানো হয়েছিল মিরাজকে। কিন্তু সুযোগটা পুরোপুরি কাজে লাগাতে পারেননি তিনি। যে কারণে দিনের শেষভাগে ঠিকই নামতে হয় নাজমুল হোসেন শান্তকে।

মিরাজ বলেছেন, ‘আসলে আমরা আমাদের মূল ব্যাটারদের উইকেট হারাতে চাচ্ছিলাম না। আমি যখন ব্যাটিংয়ে নামি, তখন দিনের খেলা ৪৫ মিনিটের মতো বাকি ছিল।

এটি আমার জন্যও বড় সুযোগ ছিল। রান করতে পারলে ভালো হতো। এবার পারিনি তবে সামনে পারবো ইনশাআল্লাহ্।’ ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান।

ক্যারিবীয়দের ১৬২ রানের লিডের জবাবে এখনও ১১২ রানে পিছিয়ে টাইগাররা। তবু হাল ছাড়তে নারাজ তারা। তৃতীয় দিন পুরোটা ব্যাটিংয়ের পরিকল্পনার কথা জানালেন মিরাজ।

তার ভাষ্য, ‘আমরা বল বাই বল খেলতে চাই। আমরা যদি ভালো খেলি টপঅর্ডার ব্যাটাররা একটা শতরানের অথবা (ইনিংসে) দুইটি শতরানের, দুইটি ৭০+ রানের জুটি হয়, তাহলে আমাদের জন্য ভালো সুযোগ আসবে। আমরা তৃতীয় দিন পুরোটা খেলার কথা ভাবছি। তা করতে পারলে ভালো সুযোগ আসবে।’

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.