Home / সর্বশেষ / এক ম্যাচে ০,০,০,০,০,০ শূন্য, বাধ্য হয়ে যা বললেন সাকিব

এক ম্যাচে ০,০,০,০,০,০ শূন্য, বাধ্য হয়ে যা বললেন সাকিব

গত কয়েক সিরিজ ধরে চলমান ব্যাটিং ব্যর্থতা থেকে ওয়েস্ট ইন্ডিজ সফরেও মুক্তি পেলো না বাংলাদেশ দল। অ্যান্টিগায় সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে টাইগাররা অলআউট হয়েছে মাত্র ১০৩ রানে।

অধিনায়ক সাকিব আল হাসানের ৫১ রান বাদ দিলে বাকি ১০ জন মিলে করেছেন মাত্র ৫২ রান। এই ম্যাচের ঠিক আগে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সবশেষ টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের ছয়জন ব্যাটার আউট হন শূন্য রানে।

যা ছিল বাংলাদেশের দ্বিতীয়বারের মতো ইনিংসে ছয় শূন্যের ঘটনা। সেটি টাটকা থাকতেই তৃতীয়বারের মতো ছয়জন আউট হলেন রানের খাতা খোলার আগেই।

এমন ব্যাটিংয়ের পর নিজ দলের পারফরম্যান্স ব্যাখ্যা করার কোনো সুযোগই দেখছেন না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব। তবে হাসির ছলে একটি পুরোনো বার্তাই আবার নতুন করে দিয়েছেন সাকিব। তা হলো, পারফর্ম না করলে যে কারও পক্ষে দলে জায়গা ধরে রাখা কঠিন হয়ে যাবে।

প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘এই পারফরম্যান্সের কোনোভাবে ব্যাখ্যা করার কোনো সুযোগ দেখি না। আমার কাছে কোনো ব্যাখ্যা নেই। আমি জানি না অন্য কারো কাছে আছে কি না।’

তিনি আরও যোগ করেন, ‘সাধারণত যেটা হয়, কোচ-অধিনায়কের কাজটা সহজ। ধরুন কেউ পারফর্ম করলো না, তাকে বাদ দিয়ে দেই। সবচেয়ে সহজ কাজ কোচ, অধিনায়ক ও নির্বাচকদের। তুমি পারফর্ম করছো না, বাদ দিয়ে দিলাম।’

সাকিব আল হাসান ছাড়া রানের দেখা পেয়েছেন কেবল তামিম ইকবাল, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ ও এবাদত হোসেন। এর মধ্যে আবার

তামিম ও লিটন ছাড়া বাকি দুজন আবার আউট হয়েছেন দশেরও আগে। টাইগার অধিনায়ক মনে করেন, দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জতা ব্যাটারদেরই নিতে হবে।

সাকিবের ভাষ্য, ‘আসলে ব্যাটারদেরই দায়িত্ব নিতে হবে। তাদের কাজটা তাদেরই করতে হবে। কেউ এসে তাদের মুখে তুলে খাইয়ে দেবে না। আশা করি সেকেন্ড ইনিংসে এমনভাবে ঘুরে দাঁড়াবে যেন তারা এই ব্যর্থতা থেকে রিকভার করতে পারে। সেই চ্যালেঞ্জটা থাকবে।’

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.