Home / খেলার খবর / দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার ২৬ রানের জয়, পাঁচ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা

দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার ২৬ রানের জয়, পাঁচ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা

বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওয়ানডেতেও বাগড়া দিয়েছে বৃষ্টি। আবারও দলকে জয় এনে দেওয়া আশা দেখিয়েছিলেন ম্যাক্সওয়েল। তবে এবার আর পারেননি। হার মেনেছেন লঙ্কানদের দারুণ বোলিংয়ের সামনে।

বৃহস্পতিবার পাল্লেকেলেতে আগে ব্যাট করে ৪৭.৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২০ রান করে শ্রীলঙ্কা। তখন বৃষ্টি নামলে অসিদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৩ ওভারে ২১৬ রান। জবাব দিতে নেমে ৩৭.১ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায় সফরকারীরা, লঙ্কানরা পায় ২৬ রানের জয়।

এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফেরালো স্বাগতিকরা। পাঁচ ম্যাচ সিরিজের পরের তিন ওয়ানডে ১৯, ২১ ও ২৪ জুন। সবগুলো ম্যাচই হবে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।

দ্বিতীয় ম্যাচটিতে বৃষ্টির বাগড়া আসার আগে লঙ্কানদের প্রথম আট ব্যাটারের সবাই দুই অঙ্কে যান। কিন্তু কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান করেন কুশল মেন্ডিস। এছাড়া দাসুন শানাকা ও ধনঞ্জয় ডি সিলভার ব্যাট থেকে আসে সমান ৩৪ রান করে।

অস্ট্রেলিয়ার পক্ষে একাই চার উইকেট নেন ডানহাতি পেসার প্যাট কামিন্স। এছাড়া অভিষিক্ত বাঁহাতি স্পিনার ম্যাথু কুনহামান ও গ্লেন ম্যাক্সওয়েল নেন দুইটি করে উইকেট।

পরে পরিবর্তিত লক্ষ্যে খেলতে নেমে জয়ের পথেই এগোচ্ছিল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৩৭, স্টিভ স্মিথ ২৮, ট্রাভিস হেড ২৩, মার্নাস লাবুশেন ১৮ ও ম্যাক্সওয়েলরা ৩০ রান করলে ইনিংসের ৩৪ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়েই ১৭০ রান করে ফেলে অস্ট্রেলিয়া।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.