২ ঘন্টা পর নতুন তিন ক্রিকেটারের নাম জানাল বিসিবি

অনেক নাটকীয়তা শেষে আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলে সুযোগ মেলেনি অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। যা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া আছে ভক্ত-সমর্থকদের। মূল দলের পর এবার স্ট্যান্ডবাই তালিকায় থাকা আরও তিন ক্রিকেটারের নাম জানাল বিসিবি।

আজ শনিবার (১২ আগস্ট) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ সময় তার সঙ্গে ছিলেন আরও দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আবদুর রাজ্জাক। ঘোষিত এ দলে সুযোগ মেলেননি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের।

দলে নতুন ‍মুখ হিসেবে সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম। ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত খেলায় প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার। রিয়াদ সুযোগ না পেলেও ব্যাটার আফিফ হোসেন দলে সুযোগ পেয়েছেন। আলোচনায় থাকলেও সুযোগ পাননি ব্যাটার সৌম্য সরকার।

এ ছাড়াও দলে ফিরেছেন শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ। সবশেষ গত বছর এশিয়া কাপেই খেলেছিলেন মেহেদি। নাসুম খেলেছিলেন গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে।

সংবাদ সম্মেলনে স্ট্যান্ডবাই ক্রিকেটারদের নাম না প্রকাশ করলেও প্রায় ২ ঘন্টা পর এক বিবৃতির মাধ্যমে স্ট্যান্ডবাইতে থাকা তিন ক্রিকেটারের নাম জানায় বিসিবি। তারা হলেন তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান সাকিব।

গ্রপপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ৩১ আগষ্ট ক্যান্ডিতে বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিকদের বিপক্ষে। পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। ৩ সেপ্টেম্বর আফগানদের বিপক্ষে বাংলাদেশ খেলবে পাকিস্তানের লাহোরে। উভয় গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে। সেখান থেকে সেরা দুই দল নিয়ে হবে শিরোপা নির্ধারণী লড়াই।

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলাম , শামীম হোসেন পাটোয়ারী ও আফিফ হোসেন ধ্রুব।

স্ট্যান্ডবাই তালিকার ৩ ক্রিকেটার: তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান সাকিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *