আইপিএলে নির্ধারন হল সাকিব-লিটনের ভাগ্য, এক ডজন ক্রিকেটারকে ছেড়ে দিল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) গত আসরে দুই দলে বাংলাদেশ থেকে তিনজন ক্রিকেটার ছিলেন। আসন্ন আসরের ড্রাফটের আগে তিনজনকেই ছেড়ে দিলো তারা। কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও দিল্লি ক্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে।

১৯শে ডিসেম্বর দুবাইয়ে আগামী আসরের নিলাম অনুষ্ঠিত হবে। তার আগে গতকাল ছিল খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার সর্বশেষ দিন। এদিনে অন্তত ১২জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে কলকাতা। এর মধ্যে বিদেশি ছয়জন। সাকিব-লিটন ছাড়া বাকি চার বিদেশি ক্রিকেটার হলেন- লকি ফার্গুসন, টিম সাউদি, জনসন চার্লস ও ডেভিড উইসি।

২০২২ আইপিএলে দল পাননি সাকিব। এরপর ২০২৩ আইপিএলে কলকাতা দলে ভেড়ায় তাকে। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে পরে নিজেকে সরিয়ে নেন সাকিব। লিটন দাসের সেবারই প্রথমবারের মতো আইপিএলের মঞ্চে অভিষেক হয়।

তবে এক ম্যাচে সুযোগ পেয়ে ৪ রানের বেশি করতে পারেননি বাংলাদেশের এই ওপেনার। উইকেটের পিছনেও হাতছাড়া করেন এক জোড়া স্টাম্পিং।
এদিকে মোস্তাফিজুর রহমানকেও ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। ২০২২ সালে নিলামে দুই কোটি রুপিতে মোস্তাফিজকে কিনেছিল তারা। পরের আসরেও তাকে ধরে রাখে ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু আগামী মৌসুমের আগে বাংলাদেশের এই পেসারকে ছেড়ে দিলো তারা।

আইপিএলের গত মৌসুমটা ভালো কাটেনি মোস্তাফিজের। দুই ম্যাচ খেলার সুযোগ পান। যেখানে মাত্র একটি উইকেটই নিতে পারেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *