Home / সর্বশেষ / মাত্র ১৮৭ টাকা খরচ করলেই অনলাইনে দেখা যাবে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের সব খেলা

মাত্র ১৮৭ টাকা খরচ করলেই অনলাইনে দেখা যাবে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের সব খেলা

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। স্যার ভিভ রিচার্ডস আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

তবে বাংলাদেশে ভক্তদের জন্য দুঃসংবাদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দেখাবেনা বাংলাদেশের কোন টিভি চ্যানেল। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের এবারের সিরিজের টিভি স্বত্ব পেয়েছে টোটাল স্পোর্টস মার্কেটিং ‘টিএসএম’।

বেশ কয়েক বছর ধরেই টিএসএমের থেকেই স্বত্ব কিনে খেলা সম্প্রচার করে আসছিল বাংলাদেশের দুই বেসরকারি টিভি চ্যানেল জিটিভি এবং টি স্পোর্টস।

কিন্তু সম্প্রতি টোটাল স্পোর্টস মার্কেটিং ‘টিএসএম’-এর সঙ্গে ওই কনসোর্টিয়ামের এক বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে তাদের। ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট বোর্ড থেকে এ সিরিজের টিভি প্রচার স্বত্বটা টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের কেনা, তাই তাদের কাছ থেকে ফিড না নিলে বাংলাদেশের টিভিতে খেলা দেখানো সম্ভব নয়।

কনসোর্টিয়াম তথা টি স্পোর্টস ও গাজী টিভির সঙ্গে টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের দ্বন্দ্বের অবসান ঘটলে প্রেক্ষাপট পাল্টে যেত। কিন্তু একদম ভেতরের খবর, কনসোর্টিয়ামের পক্ষ থেকে টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের সঙ্গে এখনও কোনো আপোষ-মীমাংসা হয়নি।

টিভি চ্যানেলের ব্যাপারে আশার কথা না জানা গেলেও, অনলাইনে খেলা দেখার ব্যবস্থা রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পুরো সিরিজটি লাইভ স্ট্রিম করার জন্য আইসিসিকে দিতে হবে মাত্র ২ ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ১৮৭ টাকা।

বিশ্বের যেকোনো প্রান্তে হওয়া আন্তর্জাতিক ম্যাচ সরাসরি সম্প্রচারের জন্য আইসিসির পক্ষ থেকে চালু করা হয়েছে আইসিসি টিভি। যা চলছে অনেকদিন ধরেই।

এখন টিভি সম্প্রচারের ঝামেলা শেষ না হওয়ায়, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সমাধান হতে পারে এই আইসিসি টিভিই। আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একাউন্ট খুলে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পুরো তিন সিরিজ সরাসরি দেখার পাস।

সেজন্য দিতে হবে মাত্র ২ ডলার। এই অর্থ পরিশোধ করতে হবে ভিসা, আমেরিকান এক্সপ্রেস কিংবা মাস্টারকার্ড দিয়ে। বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম/খালেদ আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জোশুয়া দা সিলভা (উইকেটরক্ষক), ডেভন থমাস, রেমন রেইফার, আলজারি জোসেফ, অ্যান্ডারসন ফিলিপ/কেমার রোচ, জেডেন সিলস।

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.