Home / সর্বশেষ / মুমিনুলকে বাদ দিয়ে সাকিবকে ! টেষ্ট অধিনায়ক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি

মুমিনুলকে বাদ দিয়ে সাকিবকে ! টেষ্ট অধিনায়ক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি

টেস্ট ক্রিকেটের দায়িত্ব তৃতীয় বারের মত নিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজাও নিয়েছেন তিনবার।

কখন কতটুকু অভিজ্ঞতা হয় সেটা ভালো করেই জানা সাবেক এ টাইগার ক্যাপ্টেনের।আর তাই সাকিবকে নিয়ে নিজের প্রত্যাশা কতটুকু জানালেন মাশরাফি।

বাংলাদেশ টেস্ট ক্রিকেটের মর্যাদা পাওয়ার প্রায় ২২ বছর হতে যাচ্ছে । দুই যুগ পেরুতে চলেও টেস্ট র‍্যাংঙ্কিয়ে কখনো পাঁচের ভেতর পা রাখতে পারেনি বাংলাদেশ।

নাইমুর রহমান দুর্জয়,মোহাম্মদ রফিক,হাবিবুল বাশার সুমনদের ভারতের বিপক্ষ খেলে টেস্ট ক্রিকেটে পা রাখা সেই দল সাকিব, মুশফিক, মাহমুউল্লাহ, মাশরাফিদের হাতে হয়নি তেমন অগ্রগতি।

মাশরাফি বিদায় নিয়েছেন কিন্ত টেস্টের ঘর যেন কিছুতেই সামনে যাচ্ছেন না । সাকিব আল হাসানের উপর ভরসা সবার। এ স্পিন অল-রান্ডউন্ডার যে বাংলাদেশ ক্রিকেটের মধ্যেমণি ।

আকাশের ধ্রুব তারা সাকিবকে ছাড়া টাইগারা যেন শক্তি হারা।সাকিবের মাঠে থাকা সতীর্থের আলাদা সাহস জুগায়। খেলোয়াড় থেকে বিসিবি সবাই আস্থা রাখেন সাকিবে।

জাতীয় দৈনিক প্রথম আলোতে প্রকাশিত এক কলামে তিনি লিখেছেন,’ এই সংস্করণে ভালো করতে হলে দলের ভার সাকিবের মতো একজনের কাছেই থাকা উচিত, পুরো বিশ্ব যাকে গোনায় ধরে।

আমি এতটা আশা করছি না যে সাকিব বাংলাদেশকে র‌্যাঙ্কিংয়ের ৪-৫ এ নিয়ে যাবে। তবে আমার বিশ্বাস, সে অন্তত টেস্টে আমাদের উন্নতির গ্রাফটাকে ওপরের দিকে নিতে পারবে। সেদিক দিয়ে বলব,টেস্ট নেতৃত্বের জন্য বিসিবি সেরা মানুষকেই বেছে নিয়েছে।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.