Home / খেলার খবর / ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আর মাত্র একটি দিন। এর পরই অ্যান্টিগায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের মধ্য দিয়ে তৃতীয় বারের মতো টাইগারদের অধিনায়ক হিসেবে অভিষেক হবে সাকিব আল হাসানের। তার ডেপুটির দায়িত্ব পালন করবেন লিটন দাস।

সর্বশেষ টেস্টের একাদশ থেকে এই ম্যাচে বাংলাদেশ শিবিরে বেশ কয়েকটি পরিবর্তন হতে যাচ্ছে। হজে যাবেন বলে ছুটি নিয়েছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। তার জায়গায় মিডল অর্ডারে যার ওপর সবচেয়ে বেশি ভরসা টিম ম্যানেজম্যান্টের, সেই ইয়াসির আলি রাব্বিও চোটের কারণে ছিটকে গেছেন। চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ফলে অন্তত তিনটি পরিবর্তন হচ্ছে যে তা নিশ্চিত।

ক্যারিবিয়ান পিচ সবসময়ই পেস বান্ধব। ফলে তিন পেসার খেলানোর সম্ভাবনাই বেশি। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের অনুপস্থিতিতে তিনিই এই মুহূর্তে দলের সেরা পেস তারকা। ফিজের খেলা নিশ্চিত। সঙ্গে এবাদত হোসেন ও খালেদ আহমেদ থাকতে পারেন। স্পিন বিভাগে সাকিব আল হাসানের সঙ্গে থাকবেন মেহেদী হাসান মিরাজ। তিনি দলে ফেরায় জায়গা হারাতে পারেন তাইজুল ইসলাম। আর যদি তিন স্পিনার ও দুই পেসার খেলানো হয়, তাহলে খালেদের জায়গায় তাইজুল খেলবেন।

এবার ব্যাটিংয়ে আসি। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে তরুণ মাহমুদুল হাসান জয়। ওয়ানডাউনে নাজমুল হোসেন শান্ত, চারে মুমিনুল হক। পাঁচে মুশফিক না থাকায় এই পজিশনে খেলবেন দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস। ছয়ে সাকিব আল হাসান। সাত নম্বর পজিশনে ফিরতে পারেন নুরুল হাসান সোহান। প্রস্তুতি ম্যাচেও ভালো করেছেন তিনি। সেক্ষেত্রে কিপিং গ্লাভসটাও তার হাতেই থাকবে। আটে মেহেদী হাসান মিরাজ।

একনজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ/তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.