মনোনয়নের পর প্রথম দুঃসংবাদ পেলেন সাকিব

আজ রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির হয়ে মাগুরা-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান। রাজনীতিতে সুখবর পাওয়ার দিনেই ক্রিকেটে দুঃসংবাদ পেলেন বাংলাদেশ অধিনায়ক।

গত আসরে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন সাকিব। যদিও সেবার ব্যাক্তিগত কারণে কোনো ম্যাচ খেলেননি তিনি। এবার আসন্ন আসরের নিলামের আগে তাকে ছেড়ে দিয়েছে ফ্যাঞ্চাইজিটি। তাই পরবর্তী আসরে নতুন কোনো দলের হয়ে আইপিএলে দেখা যেতে পারে বাংলাদেশি এই অভিজ্ঞ অলরাউন্ডারকে।

সাকিবের পাশাপাশি বাংলাদেশের আরেক তারকা লিটন কুমার দাসকেও ছেড়ে দিয়েছে কলকাতা। গত আসরে ফ্যাঞ্চাইজিটির হয়ে আইপিএল অভিষেক হয় লিটনের। বাংলাদেশি এই ওপেনার একমাত্র ম্যাচে ৪ রান করে আউট হয়েছিলেন। এরপর আর একাদশে সুযোগ মেলেনি তার।

আগামী ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে আইপিএলের পরবর্তী আসরের নিলাম। তার আগে ২৬ নভেম্বরের মধ্যে সবগুলো ফ্যাঞ্চাইজিকে তাদের খেলোয়াড়ের পূর্ণাঙ্গ তালিকা জমা দিতে বলেছে আইপিএল কতৃপক্ষ।

টিম সাউদি, উমেশ যাদব, লকি ফার্গুসন, শার্দুল ঠাকুর, মনদীপ সিং, কুলবন্ত খেজরোলিয়া, নারায়ণ জগদিসান, ডেভিড ভিসে, আর্য দেশাই, লিটন দাস, জনসন চার্লস, সাকিব আল হাসান।

কলকাতার ধরে রাখা ক্রিকেটারের তালিকা-

নীতীশ রানা, রিংকু সিং, রহমানুল্লাহ গুরবাজ, শ্রেয়াস আইয়ার, জেসন রয়, অনুকুল রয়, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, সুয়শ শর্মা, হর্ষিত রানা, সুনীল নারিন, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *