Home / সর্বশেষ / আমাদের কথা জানি না, ব্রাজিল তো ব্রাজিলই: আর্জেন্টাইন তারকা ফুটবলার

আমাদের কথা জানি না, ব্রাজিল তো ব্রাজিলই: আর্জেন্টাইন তারকা ফুটবলার

আন্তর্জাতিক ফুটবলে সুসময় পার করছে আর্জেন্টিনা। ২০১৯ সালের কোপা আমেরিকায় সেমিফাইনালে হারের পর আর ব্যর্থতার মুখ দেখতে হয়নি লিওনেল মেসি-অ্যাঞ্জেল ডি মারিয়াদের।

গত তিন বছরে ৩৩ ম্যাচ খেলে একটিও হারেনি আলবিসেলেস্তেরা। এ সময়ের মধ্যে দুইটি আন্তর্জাতিক শিরোপাও ঘরে তুলেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

গতবছর কোপা আমেরিকায় ব্রাজিলের মাটিতে ফাইনালে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। আর চলতি মাসের প্রথম দিন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমাও নিজেদের করে নিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তবু বিশ্বকাপে নিজেদের একচ্ছত্র ফেবারিট মানতে রাজি নন আর্জেন্টিনার মিডফিল্ডার লেয়ান্দ্র পারেদেস। যেকোনো দলের বিপক্ষে লড়াই করার মানসিকতা নিয়েই বিশ্বকাপে যাওয়ার কথা বলেছেন তিনি।

তবে অন্যান্য ফেবারিটের কথা জিজ্ঞেস করলে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের নাম বলেন পারেদেস। স্থানীয় রেডিও চ্যানেলের একটি অনুষ্ঠানে পারেদেস বলেছেন, ‘আমি জানি না আমরা ফেবারিট কি না।

তবে আমরা যে কারও বিপক্ষে লড়াই করবো। আমাদের সেই খেলোয়াড় আছে। এছাড়া আরও ভালো দল রয়েছে। ফ্রান্স অবশ্যই দাবীদার। ব্রাজিল তো ব্রাজিলই। ইংল্যান্ডেও অনেক ভালো খেলোয়াড় রয়েছে।’

এসময় দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকেও কথা বলেন পারেদেস। জাতীয় দলের পাশাপাশি এখন ক্লাব ফুটবলেও প্যারিস সেইন্ট জার্মেইয়ে সতীর্থ তারা। আর্জেন্টিনার হয়ে শুরুতে ভুগলেও, এখন উপভোগ করছেন মেসি- এমনটাই মনে করেন পারেদেস।

তিনি বলেছেন, ‘আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো সে যেনো ভালো থাকে, সুস্থ থাকে এবং সবকিছু উপভোগ করে। জাতীয় দলে সে অনেক ভুগেছে। তবে এখন যে এতোটা উপভোগ করছে এটি আনন্দের বিষয়। এখন জাতীয় দলে এলেই সে কতটা আনন্দ পায় তা সহজেই বলে দেওয়া যায়।’

পারেদেস আরও যোগ করেন, ‘মেসি জানে এটিই তার শেষ বিশ্বকাপ হতে পারে। তাই সে সবকিছু উপভোগ করতে চাইছে। আমরা জয়ের মধ্যে আছি। এটি ভালো। আমরা যেভাবে খেলছি তা সত্যিই দুর্দান্ত। মেসিকে সঙ্গে নিয়ে এটি করতে পারা আরও আনন্দের।’

Check Also

যে কৃষক ভালো, তার ফসলও ভালো: মাহিয়া মাহি

আজ চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে মুহা. জিয়াউর …

Leave a Reply

Your email address will not be published.