Home / সর্বশেষ / সাদা পোষাকে প্রথম পেসার হিসেবে অনন্য এক রেকর্ড জেমি এন্ডারসনের

সাদা পোষাকে প্রথম পেসার হিসেবে অনন্য এক রেকর্ড জেমি এন্ডারসনের

টেস্ট ক্রিকেটে প্রথম ফাস্ট বোলার হিসেবে ৬৫০ উইকেটের মেইলফল্ক স্পর্শ করলেন জিমি এন্ডারসন। চলমান ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টেস্টে এই কৃতিত্ব অর্জন করেন তিনি এক মাএ ফাস্ট বোলার হিসেবে এই অর্জন করেছেন।

২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ডেবু জেমি এনডাসনে এখনো খেলে যাচ্ছেন দাপটের সঙ্গে বল হতে এখনো তার গতি আর লেনথ দেখার মতে তাইতো ইংল্যান্ডের মতো নাম্বার ওয়ান টেস্ট টিমে দাফটের সঙ্গে।

চলমান ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টেস্টে সিরিজের আগে এন্ডারসনের উইকেট চিল ৬৪৬ টা প্রথম ইনিংস ৩ উইকেট পেয়ে ৬৪৯ উইকেটের মালিক হন

২য় ইনিংসয়ে টম লাটহাম কে বোল্ড করে ৬৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করে এই লিজেন্ডারি বোলার যা ক্রিকেট ইতিহাসে এই প্রথম কোন ফাস্ট বোলার করতে পারেনি।

ওভার অল টেস্ট বোলারদের মধ্যে মুরালিধরন ৮০০ উইকেট নিয়ে তালিকার প্রথম স্থানে. ৭০৮ উইকেট নিয়ে ২য় স্থানে শেন ওয়ার্ন এই দিকে ফাস্ট বোলারদের মধ্যে ১৭১ ম্যাচ খেলে ৩৩৮ ইনিংস বল করে ৬৫০ উইকেট নিয়ে

প্রথম স্থানে রয়েছেন জেমি এন্ডারসন ফাস্ট এবং ওভার ওল বোলারদের মধ্যে তৃতীয় জেমি এন্ডারসন। ৬১৯ উইকেট নিয়ে তার পরের স্থানে রয়েছেন অনিল কুম্বলে।

পেসারদের মধ্যে অ্যান্ডারসনের পরেই আছেন সাবেক অজি তারকা গ্লেন ম্যাকগ্রা। ১২৪ টেস্টে ম্যাকগ্রার শিকার ৫৬৩ উইকেট। আরেক ইংলিশ তারকা স্টুয়ার্ট ব্রড ৫৪৩ উইকেট নিয়েে এখনো খেলছেন।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.