Home / সর্বশেষ / ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেলেন অপেক্ষায় থাকা আরেক ক্রিকেটার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেলেন অপেক্ষায় থাকা আরেক ক্রিকেটার

শ্রীলঙ্কা সিরিজে দলে ছিলেন না টাইগার এই ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত টেস্ট ও টি টোয়েন্টি দলেও নেই । তবে সেরে ওঠার সম্ভাবনা থাকায় দল ঘোষণার সময় ওয়ানডে স্কোয়াডে রাখা হয়েছিল ।

তবে প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে ওঠায় এখন টি টোয়েন্টি দলেও দেখা যেতে পারে এই পেসারকে। তাসকিনকে টি-টোয়েন্টি দলের সঙ্গে যুক্ত করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে চোট পেয়ে দেশে ফিরে আসেন তাসকিন আহমেদ। এরপর লঙ্কানদের বিপক্ষেও খেলতে পারেননি তিনি।

শঙ্কা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা নিয়েও। তবে তাও তাসকিনকে ওয়ানডে স্কোয়াডে রেখেছিল নির্বাচকরা। কিন্তু সেই শঙ্কা আর থাকছে না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারবেন তাসকিন। এমনকি তার আগেই ফিট হয়ে যেতে পারেন তিনি। সোমবার (৬ জুন) এমনটাই জানিয়েছিলেন দেবাশীষ চৌধুরী।

দেবাশীষ বলেছিলেন, ‘তাসকিন পুনর্বাসনের মাঝামাঝি পর্যায়ে মানে দ্বিতীয় পর্বে রয়েছে। এখন সে ফুল রান আপে ৭০-৮০ ইন্টেনসিটিতে বল করতে পারছে।

এবং এভাবেই ওর প্রগ্রেশন বাড়তে থাকব। আশা করছি ওয়েস্ট ইন্ডিজে শর্টার ভার্সনে খেলতে ওর কোন অসুবিধা হবে না।’ তাই টেস্টে খেলতে না পারলেও তাই ওয়ানডের পাশাপাশি টি টোয়েন্টিতেও তাসকিনকে বিবেচনা করছে বোর্ড। সম্ভাবনার কথা স্বীকারও করছেন নির্বাচকরা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ভাষ্য অনুযায়ী তাসকিনকে টি-টোয়েন্টিতে নেওয়ার বিষয়টি নির্বাচকদের ভাবনায় আছে। খেলার মত ফিট হলে এবং চিকিৎসকের ছাড়পত্র পেলে তাকে টি টোয়েন্টি সিরিজের দলে যুক্ত করা হবে।

চোট থেকে সেরে ওঠা তাসকিন এই মুহূর্তে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন। মে করছেন অনুশীলন। টেস্ট খেলার ছাড়পত্র না পেলেও বিসিবির চিকিৎসকদের থেকে পেয়েছেন সীমিত ওভারে খেলার ছাড়পত্রও।

তাই বোর্ডও চায় দ্রুতই খেলায় ফিরুক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতানো এই বোলার। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত বোলিং করে তাক লাগিয়ে দেন এই পেসার।

টেস্ট সিরিজেও শুরুটা ভালো করেও ইনজুরিতে মাঝপথেই ছিটকে পড়েন দল থেকে। ইনজুরি নিয়ে দেশে ফিরতে হয় তাকে। এরপর ডিপিএলেও খেলা হয়নি এই পেসারের।

এদিকে ২ টেস্ট, ৩ টি টোয়েন্টি ও ৩ ওয়ানডে সিরিজ খেলতে দুই দফায় এরই মধ্যে দেশ ছেড়েছে টাইগাররা। আগামী ১৬ জুন অ্যান্টিগা টেস্ট দিয়ে মাঠে গড়াবে সিরিজ

Check Also

বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া, আশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

Leave a Reply

Your email address will not be published.