Home / খেলার খবর / উইন্ডিজ সফরে তারকা ক্রিকেটারের খেলা নিয়ে শঙ্কা

উইন্ডিজ সফরে তারকা ক্রিকেটারের খেলা নিয়ে শঙ্কা

মুশফিকুর রহিমের ছুটি দারুণ সুযোগ হয়ে এসেছিল ইয়াসির আলী রাব্বির জন্য। লোয়ার মিডলঅর্ডার থেকে প্রমোশন নিয়ে খেলতে পারতেন পাঁচ নম্বরে।

চোটে পড়ায় হাতছাড়া হতে পারে রাব্বির ওই সুযোগ। পিঠের ব্যথা তিন দিনের মধ্যে ভালো না হলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলা হবে না তাঁর।

সে ক্ষেত্রে ভাগ্যের শিকে ছিঁড়বে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান বা মোসাদ্দেক হোসেন সৈকতের। দু’জনই লোয়ার মিডলঅর্ডারে ব্যাট করেন।

লিটন কুমার দাস বা সাকিব আল হাসানকে খেলানো হতে পারে ব্যাটিং অর্ডারের পাঁচ বা ছয়ে। সাত নম্বরে মোসাদ্দেকের চেয়ে সোহান এগিয়ে থাকবেন।

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে লিটনের পরে ছয় নম্বরে ব্যাট করতে নামেন রাব্বি। ৩৯ বলে ১১ রান নিয়ে স্বেচ্ছায় অবসর (রিটায়ার্ড হার্ট) নেন তিনি। মূলত ‘ব্যাক পেইন’ অনুভব করায় মাঠ ছাড়তে হয় তাঁকে।

রোববার উইন্ডিজ থেকে ম্যানেজার নাফিস ইকবাল বলেন, ‘শনিবার ব্যাটিংয়ে একটি শট খেলার পরই ব্যাকে ব্যথা অনুভব করেন রাব্বি। চোটের জায়গায় পেশি সংকোচের কারণে খেলার মতো অবস্থা নেই। ফিজিও পরীক্ষা-নিরীক্ষার করে বিশ্রাম দিয়েছেন।’

রাব্বিকে হোটেলে রেখেই রোববার মাঠে যায় দল। টিম ম্যানেজমেন্ট থেকে জানা গেছে, এমআরআই করার কথা রয়েছে এ ব্যাটারের। চোটের গভীরতা যাচাই করে রাব্বির খেলা না খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও টিম ম্যানেজমেন্ট এখনই আশা ছাড়ছে না।

ধারণা করা হচ্ছে, মাসল টিআর বা হাড়ে সমস্যা না থাকলে ফিজিও থেরাপিতেই সুস্থ হয়ে উঠবেন তিনি। তবে সমস্যা ধরা পড়লে এন্টিগা টেস্ট খেলা হবে না রাব্বির।

টেস্টের ব্যাটিং অর্ডার একটু বড় রাখে বাংলাদেশ। সাকিব থাকলে ব্যাটিং লাইনআপ লম্বা হয় সাত নম্বর পর্যন্ত। তিন পেসারের সঙ্গে অফ স্পিনার মেহেদী হাসান মিরাজকে নিয়ে সাজানো হবে বোলিং লাইনআপ। সাকিব থাকায় টেস্টে সাত ব্যাটারের সঙ্গে পাঁচজন বোলারও পাবে বাংলাদেশ। তবে টিম ম্যানেজমেন্টের চ্যালেঞ্জ তিনজন পেসার বেছে নেওয়া।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.