Home / সর্বশেষ / উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে ২০১৪ বিশ্বকাপের সেই স্মৃতি ফিরিয়ে আনলো ব্রাজিল

উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে ২০১৪ বিশ্বকাপের সেই স্মৃতি ফিরিয়ে আনলো ব্রাজিল

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে নিজেদের মাটিতে জার্মানির কাছে ব্রাজিল ৭-১ গোলে বিধ্বস্ত হয়। সেই কষ্ট দীর্ঘ দিন ধরে বয়ে বেড়াতে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

এর জন্য যেমন সমালোচনার মুখে পড়েছে তেমনে বিশ্বজুড়ে ট্রোলের শিকারও হয়েছে সেলেসাওরা। এবার ৭ গোল দিয়ে সে কষ্টের স্মৃতি কিছুটা হলেও লাঘব করতে পেরেছে ব্রাজিল।

প্রতিবেশি উরুগুয়েকে ৭-০ গোলে হারিয়েছে ব্রাজিল। টরনেয়ো ইন্টারন্যাশনাল অনূর্ধ্ব-২০ এর ফাইনালে মুখোমুখি হয় দল দুইটি। যেখানে উরুগুয়ে এক প্রকার বিধ্বস্ত করেই চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

সোমবার (১৩ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-২০ ও উরুগুয়ে অনূর্ধ্ব-২০ ফুটবল দল। ম্যাচের ২৮ মিনিটে প্রথম

গোলের দেখা পায় পাঁচবারের ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। এরপর ৩৪ ও ৪৪ মিনিটে দ্বিতীয় ও তৃতীয় গোল করে ৩-০তে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে।

বিরতি থেকে ফেরার ৮ মিনিটের মাথায় গোল ব্যবধান আরও বাড়ায় ব্রাজিল। ৫৩ মিনিটে চতুর্থ গোল পায় ব্রাজিল। ম্যাচের ৮০ মিনিটের পর যেন দুর্বল হয়ে পড়ে উরুগুয়ের ডিফেন্ডাররা।

৮১, ৮৩ ও ৮৫ পাঁচ মিনিটের মধ্যে আরও তিনবার উরুগুয়ের জালে বল জড়ায় ব্রাজিলের যুবারা। ব্রাজিল অনূর্ধ্ব-২০ সাতবার প্রতিপক্ষের জাল খুঁজে পেলেও তারা একবারও পায়নি। ব্রাজিলের মার্কোস লিওনার্দো একাই চার গোলের পাশাপাশি এক এ্যাসিস্ট করেন।

এর আগে গত ১১ জনু ইকুয়েডর অনূর্ধ্ব-২০ দলের বিপক্ষে ৪-১ গোলে জয় পায় ব্রাজিল। তারও আগে ৯ জুন প্যারাগুয়ে অনূর্ধ্ব-২০ দলকে হারায় ৫-২ গোলে। সব মিলিয়ে তিন ম্যাচে ১৬ গোল দিয়েছে সেলেসাওরা।

উল্লেখ্য, ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের পাঁচ আসরের চ্যাম্পিয়ন। এছাড়াও দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ১১ বারের চ্যাম্পিয়ন তারা।

Check Also

পেনাল্টি শুট আউটে কাজে লাগিয়ে স্পেনকে হারিয়ে দিল মরক্কো

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মরক্কোর মাঠের খেলায় পাওয়া গেলো না সেই ছাপটুকুও। কাউন্টার অ্যাটাকে বেশ …

Leave a Reply

Your email address will not be published.