Home / সর্বশেষ / ক্রিকেটার কিনতে ২০ মিলিয়ন ডলার বাজেট

ক্রিকেটার কিনতে ২০ মিলিয়ন ডলার বাজেট

সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট মানেই জমকালো আয়োজন। সেই রঙিন ক্রিকেট দেখা মিলবে আরও একবার। দেশটির ক্রিকেট বোর্ডের আয়োজনে হতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ।

২০২৩ সালের ৬ জানুয়ারি পর্দা উঠবে এই প্রতিযোগিতার। ১২ ফেব্রুয়ারি ফাইনালে পর্দা নামবে আয়োজনের। এই নতুন লিগের নাম হবে ‘আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টি’ সংক্ষেপে যা ‘আইএলটি-টোয়েন্টি’।

মোট ৬ দলের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগের ৩৪ ম্যাচ হবে আমিরাতের দুবাই, আবুধাবি ও শারজাতে। টুর্নামেন্টে সবগুলো দল ক্রিকেটার কেনার জন্য ২০ মিলিয়ন ডলার খরচ করতে পারবে।

অবশ্য জানুয়ারির সময়টাতে ক্রিকেট বিশ্বে থাকবে আরও কিছু আয়োজন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা করবে টি-টোয়েন্টি লিগও এই সময়ে। বিগ ব্যাশ লিগের সূচি চূড়ান্ত না হলেও হতে পারে জানুয়ারিতেই।

একইসঙ্গে পাকিস্তান সুপার লিগও হবে নতুন বছরে। তারপরও প্রস্তুতি নিচ্ছে আমিরাত। মজার ব্যাপার হলো আমিরাতে লিগে ছয় ফ্র্যাঞ্চাইজির মধ্যে তিনটিই আইপিএলের-

কলকাতা, দিল্লি ও মুম্বাই। শাহরুখ খানের নাইট রাইডার্স আছে আয়োজনে। অন্য তিন ফ্র্যাঞ্চাইজির মালিক ম্যানইউর গ্লেজার ফ্যামিলি, আদানি গ্রুপের গৌতম আদানি ও ক্যাপ্রি গ্লোবালের রাজেশ শর্মা। মানে ভারতীয়দের আধিপত্য বেশি!

জানা গেছে, আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি নিলামের আগে নিজেদের দল সাজাতে পারবে। নিজেদের আইপিএল দল থেকে সর্বোচ্চ চারজন করে খেলোয়াড় নিতে পারবেন ফ্রাঞ্চাইজিরা।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.