Home / খেলার খবর / বাবরের আরেক বিশ্ব রেকর্ড, তিনি মেতেছেন রেকর্ড ভাঙা-গড়ার খেলায়

বাবরের আরেক বিশ্ব রেকর্ড, তিনি মেতেছেন রেকর্ড ভাঙা-গড়ার খেলায়

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাটে হাতে নিজে যেমন সাফল্য পাচ্ছেন তেমনি অধিনায়ক হিসেবে দলকেও এনে দিচ্ছেন সাফল্য।

দুই বিভাগ মিলিয়ে বাবর রীতিমতো উড়ছেন। সময়ের সেরা এই ব্যাটার রেকর্ড ভাঙা-গড়ার খেলায়ও মেতেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ১০৩ রান করে প্রথম ব্যাটার হিসাবে ওয়ান ডেতে দুইবার পর পর তিন ম্যাচে শতরান করার বিশ্বরেকর্ড গড়েছিলেন বাবর। মুলতানে দ্বিতীয় ওয়ানডেতে আরেকটি শতরান করলেই কুমার সাঙ্গাকারার টানা চারটি ওয়ানডে ম্যাচে শতরান করার রেকর্ডে ভাগ বসাতে পারতেন তারকা পাক ব্যাটার।

তবে ৯৩ বলে পাঁচ চার ও একটি ছক্কার মদতে ৭৭ রান করেই থামতে হয় বাবরকে। ফলে সাঙ্গাকারার রেকর্ড স্পর্শ করা হলো না। তাতে কী, আরেক বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বাবর। আন্তর্জাতিক ক্রিকেটে সব সব ফরম্যাটে প্রথম ব্যাটার হিসেবে পর পর নয়টি ইনিংসে অন্তত অর্ধশতরান করলেন বাবর। এই রেকর্ড বিশ্বে আর কোনো ব্যাটারের নেই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান দিয়ে শুরু হয়েছিল বাবরের এই সফর। এরপর সেই সিরিজের তৃতীয় টেস্টে তিনি দুই ইনিংসে ৬৭ ও ৫৫ রান করেন। অজিদের বিরুদ্ধে তিন ওয়ানডেতে তার সংগ্রহ ছিল যথাক্রমে ৫৭, ১১৪ ও ১০৫ রান। অজিদের বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টিতে বাবর করেছিলেন ৬৬। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি শতরান ও অর্ধশতরান। এই রেকর্ড আর কিছু না হোক, বাবরের ধারাবাহিকতাটা স্পষ্ট বুঝিয়ে দেয়।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.