Home / সর্বশেষ / মাত্র ১৪ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিলেন দ্রাবিড়ের ছেলে

মাত্র ১৪ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিলেন দ্রাবিড়ের ছেলে

প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও বর্তমানে ভারতীয় জাতীয় দলের ক্রিকেট কোচ রাহুল দ্রাবিড় বিশ্ব ক্রিকেটের একজন কিংবদন্তি। নিজের দৃষ্টিনন্দন ব্যাটিং দিয়ে

বিশাল সংখ্যক মানুষকে ক্রিকেটপ্রেমী বানিয়েছেন ভারতের হয়ে ২০,০০০-এরও বেশি রান করা এই তারকা ক্রিকেটার। অনেকে মনে করেন টেস্ট ক্রিকেটের

পরিপ্রেক্ষিতে গাভাস্কার কিংবা সচিন টেন্ডুলকার নন, রাহুল দ্রাবিড়ই ভারতীয় ক্রিকেটের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র। এখনকার ক্ষুদে ক্রিকেট খেলিয়ে শিশুদের কাছে তিনি একজন আদর্শ রূপে পরিচিত।

এখন তার পদাঙ্ক অনুসরণ করছে তার বড় ছেলে সমিত দ্রাবিড়। সে-ও বড় হয়ে তার বাবার মতোই ক্রিকেটকে নিজের পেশা হিসেবে বেছে নিতে চায়।

সম্প্রতি সমিত নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। বিটি রামাইয়া শিল্ডে অনূর্ধ্ব-১৪ আন্তঃস্কুল প্রতিযোগিতায় দুর্দান্ত পারফরম্যান্স করে। এরপর কর্ণাটকের স্টেট ক্রিকেট

অ্যাসোসিয়েশনের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার পেয়েছেন। ২০১৯-২০ ক্রিকেট মরশুমে মালিয়া অদিতি আন্তর্জাতিক স্কুলের হয়ে পাঁচটি ম্যাচে ব্যাট হাতে নেমে সমিত মোট ৬৮১ রান করেছে।

তার মধ্যে দুবার সে ম্যাচে নট আউট থাকে। তার এই ৬৮১ রানের মধ্যে সামিল ছিল এই মরশুমের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২১১ রানের একটি অপরাজিত ইনিংস।

রাহুল দ্রাবিড়ের ছেলে যখন এই দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন তখন তার বাবা ব্যস্ত বিরাট কোহলি, রোহিত শর্মা হীন ভারতীয় দলকে সঠিক পথে চালনা করার কাজে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে বাজেভাবে হারতে হয়েছে রিশভ পন্থদের। সেই হারের ধাক্কা কাটিয়ে রাহুল দ্রাবিড় ভারতীয় তরুণদের আত্মবিশ্বাস জোগাতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.