Home / সর্বশেষ / ১৩ বলের ঝড়ে অস্ট্রেলিয়াকে স্তব্ধ করে দিলেন শানাকা

১৩ বলের ঝড়ে অস্ট্রেলিয়াকে স্তব্ধ করে দিলেন শানাকা

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ৪৩ রান যোগ করে বিদায় নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

তিনি করেন ২০ বলে ২৯ রান। গ্লেন ম্যাক্সওয়েল ৯ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন। পরের বলেই বিদায় নেন ডেভিড ওয়ার্নার। তিনি করেন ৩৩ বলে ৩৯ রান।

আবার তার পরের বলেই রান-আউট হয়ে গোল্ডেন ডাক পান জশ ইংলিশ। ৮৫ রানে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। টানা তিন বলে তিন উইকেট হারানো অস্ট্রেলিয়াকে

আবার ম্যাচে ফিরিয়ে আনেন স্টিভ স্মিথ ও মার্কাস স্টয়নিস। তারা গড়েন ২৮ বলে ৪৮ রানের জুটি। ২৩ বলে ৩৮ রান করে স্টয়নিস বিদায় নিলে ভেঙে যায় এই জুটি।

ষষ্ঠ উইকেটে স্মিথ ও ম্যাথু ওয়েডের ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৭৬ রান নিয়ে ইনিংস শেষ করে অস্ট্রেলিয়া। স্মিথ করেন ২৭ বলে ৩৭ রান।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার টপ অর্ডারের সবাই অবদান রাখেন। দানুশকা গুনাথিলাকা ১২ বলে ১৫ রান, পাথুম নিশাঙ্কা ২৫ বলে ২৭ রান, চরিথ আসালঙ্কা

১৯ বলে ২৬ রান ও ভানুকা রাজাপক্ষে ১৩ বলে ১৭ রান করেন। রান উঠলেও রান তোলার গতি ছিল প্রয়োজনের তুলনায় বেশ ধীর। শানাকা এসে সেই আক্ষেপও মেটান।

শানাকা খেলেন ২৫ বলে হার না মানা ৫৪ রানের ইনিংস। তার উইলো থেকে আসে পাঁচটি চার ও চারটি ছক্কা। শানাকার ২১৬ স্ট্রাইকরেটের ইনিংসের সুবাদে ধবলধোলাই এড়ায় শ্রীলঙ্কা। তবে ২-১ সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। ম্যাচসেরা ক্রিকেটার শানাকা ও সিরিজ সেরা হয়েছেন অ্যারন ফিঞ্চ।

Check Also

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও মোটা অংকের টাকা পাবেন সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই সপ্তাহ বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। …

Leave a Reply

Your email address will not be published.