Home / সর্বশেষ / ৯৮৫ কোটি টাকায় এমবাপ্পের স্বাদ মেটাল রিয়াল

৯৮৫ কোটি টাকায় এমবাপ্পের স্বাদ মেটাল রিয়াল

ফ্রান্সের সম্ভাবনাময় ফুটবলার অরেলিন চুয়ামেনিকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। শনিবার (১১ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ২২ বছর বয়সী ফরাসি মিডফিল্ডারকে দলভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

মোনাকোর প্রতিভাবান এই তরুণের জন্য গত চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে প্রতিপক্ষ লিভারপুলের বিপক্ষে লড়তে হয়েছে রিয়ালকে। দলবদলের ক্ষেত্রে চুয়ামেনির প্রথম পছন্দ ছিল রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমে জাতীয় দলে তার মধ্যমাঠের সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গাও রিয়ালে যোগ দিয়েছিলেন। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন,

মোনাকো থেকে চুয়ামেনিকে দলে ভেড়াতে রিয়ালকে মূলত ৮০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৭৮৮ কোটি টাকা খরচ করতে হয়েছে, বিভিন্ন অ্যাড-অন সহ মোট ট্রান্সফার ফি’র পরিমাণ গিয়ে দাঁড়াবে ৯৮৫ কোটি টাকা।

ফ্রান্সের রুয়েনে জন্ম নেওয়া চুয়ামেনি উঠে এসেছে ফরাসি ক্লাব বোর্দোর অ্যাকাডেমি থেকে। ২০২০ সালের জানুয়ারিতে মোনাকোতে যোগ দিয়েছিলেন তিনি।

এই মোনাকো থেকেই বিশ্ব ফুটবলের পরিচিত মুখ হয়ে উঠেছিলেন কিলিয়ান এমবাপে। পরবর্তীতে ফরাসি জায়ান্ট পিএসজিতে যোগ দেন তিনি। গত কয়েক মৌসুম

ধরে তাকে দলে টানার আপ্রাণ চেষ্টা করেও সফল হয়নি রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত এমবাপের স্বদেশী চুয়ামেনিকে দলে ভিড়িয়ে সেই ব্যর্থতার ক্ষতে

কিছুটা হলেও যেন প্রলেপ দিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। রিয়ালের সঙ্গে ছয় বছরের চুক্তি করেছেন চুয়ামেনি। আগামী মঙ্গলবার (১৪ জুন) রিয়ালে মেডিকেলের শেষভাগ সম্পন্ন করবেন তিনি।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.