নাঈম শেখকে দলে নেওয়ার বিশেষ কারণ জানালেন নান্নু

কোনো ফরম্যাটেই নাঈম শেখ এখনো সুবিধা করতে পারেননি। টি-টোয়েন্টি ওপেনার হিসেবে নেমে রানের চেয়ে তার ডট খেলার রেকর্ডই বেশি। মারকাটারি শট খেলারও তেমন কোনো নজিরও তার নেই। ওয়ানডেতেও তার একই হাল। সুযোগ যা পেয়েছেন কিন্তু মেলে ধরতে পারেননি। তবু নাঈম দলে আছেন। নির্বাচকদের এমন সিদ্ধান্ত বেরসিক ক্রিকেটপ্রেমীরা খুব একটা ভালোভাবে নেন না। ফলে প্রতিবারই বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে কোনো একটা যুক্তি দাঁড় করাতে হয়।

এবারও নান্নু অবশ্য যৌক্তিক আলাপে সেই গতানুগতিক পথেই হেঁটেছেন। তিনি বলেছেন, ‌‘নাঈম শেখ ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট ভালো খেলেছে। ইমার্জিং কাপে খুব একটা ভালো করতে পারেনি, কিন্তু সে স্টেবল। তার সঙ্গে যেহেতু আন্তর্জাতিক অভিজ্ঞতা আছে। এজন্য আমরা চিন্তা করেছি ওকে আরেকটু সুযোগ দেওয়া যায়।’

আসলে স্টেবল বা স্থিতিশীল বলতে নান্নু কী বুঝিয়েছেণ তার ব্যাখ্যা অবশ্য পাওয়া যায়নি।
কিছুদিন আগে শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরিজে শেষ দুই ম্যাচে লিটনের সাথী হয়েছিলেন নাঈমই। তার স্কোর ছিল যথারীতি ৯ ও ০। শ্রীলঙ্কায় ইমার্জিং টিমস এশিয়া কাপে চার ম্যাচ খেলেও তিনি করতে পারেননি কোনো ফিফটি।

অবশ্য গত ঢাকা প্রিমিয়ার লিগে ৭১.৬৯ গড়ে ও ৯১.৬৪ স্ট্রাইক রেটে ৯৩২ রান করেন নাঈম। বরাবরই তিনি ঘরোয়ায় এমন কারিশমা দেখান। আন্তর্জাতিকে তার ব্যাট কেমন যেন গম্ভীর হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *