Home / সর্বশেষ / অধিনায়কের দায়িত্ব পেয়েই বড় ভাই মুমিনুলকে অনুসরণ করলেন লিটন দাস

অধিনায়কের দায়িত্ব পেয়েই বড় ভাই মুমিনুলকে অনুসরণ করলেন লিটন দাস

অফফর্ম থেকে বেরই হতে পারছেন না মুমিনুল হক। টেস্টের সর্বশেষ সাত ইনিংসে দশের নিচে আউট হন। শ্রীলঙ্কার বিপক্ষে নিজের সবশেষ ইনিংসে করেন শূন্য।

এবার প্রস্তুতি ম্যাচেও ‘শূন্য’ হাতে ফিরলেন সদ্য নেতৃত্ব হারানো টাইগার ব্যাটার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আজ ৬ বলে করেছেন ০।

তবে লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে ১৩৩ রানের ইনিংস খেলা তামিম ইকবাল পরের টেস্টে দুই ইনিংসেই শূন্য করলেও এবার ফিরে পেয়েছেন নিজেকে।

প্রস্তুতি ম্যাচে চোখ ধাঁধানো এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১৪০ রানের জুটি গড়েন তামিম। শান্ত ৫৪ করে সাজঘরের পথ ধরেছেন।

এরপর মুমিনুল (০) আর লিটন দাস (৪) দ্রুত ফিরে গেলে কিছুটা বিপদে পড়েছে বাংলাদেশ। ১০ রানের মধ্যে হারিয়ে বসেছে ৩ উইকেট।এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮২.৫ ওভারে ৬ উইকেটে ২৭৪ রান।

তামিম ২৪০ বলে ১৪০ রানে অপরাজিত আছেন। এই ইনিংসে এখন পর্যন্ত ১৯টি চার এবং একটি ছক্কা মেরেছেন এই ওপেনার। মোসাদ্দেক হোসেন ৬ রানে অপরাজিত আছেন।

টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ এটি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের সেই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

অ্যান্টিগার কুলরিজ ক্রিকেট গ্রাউন্ডে শুরুটা অবশ্য একদমই ভালো ছিল না। দলীয় ২ রানের মাথায় ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে সাজঘরের পথ ধরেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

লুইসের বলে ইমল্যাচকে ক্যাচ দেন তিনি। বাংলাদেশ দল তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত,

ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.