আর্জেন্টিনার কাছে বিধ্বস্ত বিদায় নিল ব্রাজিল

বড়দের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মারাকানায় ব্রাজিলকে তাদের মাঠেই হারিয়ে এসেছে আর্জেন্টিনা। ইন্দোনেশিয়ায় ছোটেদের বিশ্বকাপেও আর্জেন্টিনার কাছে হেরে গেল ব্রাজিল। ফিফা অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। এই ম্যাচে হ্যাট্রিক করেছেন এমন একজন যাকে ভাবা হয় ‘পরবর্তী মেসি’। ভক্তরা তাকে আদর করে ‘লিটল ডেভিল’ ডাকেন। তার আসল নাম ক্লদিও এচেভেরি।

শুক্রবার ইন্দোনেশিয়ার জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শুরু হতে প্রায় আধা ঘণ্টা দেরি হয়। এর আগে বাংলাদেশ সময় বুধবার সকালে ফিফা বিশ্বাকাপ-২০২৬ এর বাছাই পর্বে মারাকানায় ব্রাজিলের জাতীয় ফুটবল দলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। গ্যালারিতে মারামারি ও পুলিশের লাঠিপেটার কারণে সে ম্যাচটিও সাড়ে ৬টার পরিবর্তে ৭টায় শুরু হয়েছিল।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, জাকার্তায় দুই দল যখন ওয়ার্ম আপ করছিল তখন ঝড় বইতে শুরু করে। স্টেডিয়ামের ওপরে ছাদ থাকলেও তা ঢেকে দেওয়া হয়নি। প্রচুর বৃষ্টিপাত হওয়ায় মাঠ খেলার উপযোগী করে তুলতে আধা ঘণ্টা দেরি হয়।
ঝড়ের দিনে ফুটবল পায়েও ঝড় তুলেছেন আর্জেন্টিনার ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ক্লদিও এচেভেরি। খেলা শুরুর বাঁশি বাজার পর মাঠ কাঁপিয়েছেন তিনি। ২৮, ৫১ ও ৭১ মিনিটে গোল করে হ্যাটট্রিক তুলে নেন। আগামী মঙ্গলবার সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *