Home / সর্বশেষ / টি-২০ বিশ্বকাপ জিততে দর্শকদের মতামত নিয়ে ২০২২ সালের সেরা একাদশ প্রকাশ

টি-২০ বিশ্বকাপ জিততে দর্শকদের মতামত নিয়ে ২০২২ সালের সেরা একাদশ প্রকাশ

২০২২ আইসিসি টি২০ বিশ্বকাপ হচ্ছে আইসিসি টি২০ বিশ্বকাপ প্রতিযোগিতার অষ্টম আসর যা ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে নির্ধারিত হয়েছে।

প্রতিযোগিতাটি ২০২১ এর অক্টোবর নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে নির্ধারিত ছিল, কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে ২০২০ এর জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষণা করে, প্রতিযোগিতাটি ২০২২ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

২০২০ এর আগস্টে, আইসিসি আবারো নিশ্চিত করে যে, ২০২২ এর প্রতিযোগিতাটির আয়োজক হবে অস্ট্রেলিয়া।প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ।

২০২২ টি-২০ বিশ্বকাপ এর সময়সূচী প্রকাশ করেছে আইসিসি। ২০২২ সালে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়।টি-২০ বিশ্বকাপ ২০২২ শুরু হবে ১৬ অক্টোবর থেকে, ফাইনাল অনুষ্ঠিত হবে ১৩ নভেম্বর।

গতবারের মতো এবারের টি-২০ বিশ্বকাপে সরাসরি অংশ নেবে ৮টি দল। বাকি ৪টি দলকে প্রথম রাউন্ড খেলে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে।

বাংলাদেশ ২০২২ টি-২০ বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে কোয়ালিফায়ার থেকে উঠে আসা আইসিসির সহযোগী দেশগুলোর সাথে খেলতে হবে প্রথম রাউন্ড।

আসন্ন ২০টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াডে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গঠিত দল। জাতীয় দলের টি-টোয়েন্টি সিরিজগুলো খেলছেন তাদের মধ্য এবং তারুণ্যের থেকেই ১৫ জনকে বেছে নিয়েছেন দর্শকরা।

যেখানে মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে মুশফিকুর রহীম, সাকিব আল হাসানরা আছেন সঙ্গত কারণেই। টি-টোয়েন্টি স্কোয়াডঃ মাহমুদউল্লাহ (অধিনায়ক),মুসফিকুর রহিম,

মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক, নুরুল হাসান, ইয়াসির আলী, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রিয় পাঠক এই দলটি সাজানো হয়েছে শুধুমাত্র দর্শকদের মতামত দিয়ে, আপনি চাইলেও আপনার পছন্দের একাদশ শেয়ার করতে পারেন আমাদের ফেইছবুক ফ্যান পেইজ।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.