Home / খেলার খবর / বাংলাদেশকে হোয়াইট ওয়াশের প্রত্যাশা উইন্ডিজদের

বাংলাদেশকে হোয়াইট ওয়াশের প্রত্যাশা উইন্ডিজদের

টেস্ট চ্যাম্পিয়নশিপে এবারের চক্রে ৭ ম্যাচে ২ জয় নিয়ে শতকরা পয়েন্টের হিসেবে এখন ছয় নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। ৮ ম্যাচে স্রেফ একটি জয় নিয়ে বাংলাদেশ আছে তলানিতে।আগামী বৃহস্পতিবার থেকে শুরু এই দুই দলের প্রথম টেস্ট।

গত বছর খর্বশক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে এসেও টেস্ট সিরিজে দুই ম্যাচ জিতে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৮ সালে দেশের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও তারা জিতেছিল দুই টেস্টেও।

সেবার গতিময় ও বাউন্সি উইকেটে খাবি খেয়েছিল বাংলাদেশের ব্যাটিং।ওই সফরে যে মাঠে বাংলাদেশকে ৪৩ রানে গুটিয়ে দিয়ে পরে ইনিংস ও ২১৯ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ, সেই অ্যান্টিগায় প্রথম টেস্ট এবারও। ওই ম্যাচের ম্যান অব দা ম্যাচ কেমার রোচের যদিও খেলা নিশ্চিত নয় এবার।

সবশেষ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বাদ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু তারা কেন ভাববে! প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স সরাসরিই জানিয়ে দিলেন, ঘরের মাঠে খেলার সুবিধা কাজে লাগিয়ে দুটি টেস্টই জিততে চান তারা।

গত বছর খর্বশক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে এসেও টেস্ট সিরিজে দুই ম্যাচ জিতে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৮ সালে দেশের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও তারা জিতেছিল দুই টেস্টেও। সেবার গতিময় ও বাউন্সি উইকেটে খাবি খেয়েছিল বাংলাদেশের ব্যাটিং।

ওই সফরে যে মাঠে বাংলাদেশকে ৪৩ রানে গুটিয়ে দিয়ে পরে ইনিংস ও ২১৯ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ, সেই অ্যান্টিগায় প্রথম টেস্ট এবারও। ওই ম্যাচের ম্যান অব দা ম্যাচ কেমার রোচের যদিও খেলা নিশ্চিত নয় এবার।

ফিটনেস টেস্ট উতরাতে পারলেই কেবল তিনি খেলতে পারবেন। এছাড়া ওই সময়ের অধিনায়ক ও সুইং বোলার জেসন হোল্ডার, অভিজ্ঞ ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল নেই এবার।

তবে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য একই, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক ও কিংবদন্তি ওপেনার হেইন্স। বাংলাদেশের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট অর্জন করতে চাই আমরা, যা হবে খুব গুরুত্বপূর্ণ। আমাদের জন্য দারুণ হবে যদি আমরা ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে দুটি টেস্টই জিততে পারি ও ওই পয়েন্টগুলো পেতে পারি।

টেস্ট চ্যাম্পিয়নশিপে এবারের চক্রে ৭ ম্যাচে ২ জয় নিয়ে শতকরা পয়েন্টের হিসেবে এখন ছয় নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। ৮ ম্যাচে স্রেফ একটি জয় নিয়ে বাংলাদেশ আছে তলানিতে।

ফিটনেস টেস্ট উতরাতে পারলেই কেবল তিনি খেলতে পারবেন। এছাড়া ওই সময়ের অধিনায়ক ও সুইং বোলার জেসন হোল্ডার, অভিজ্ঞ ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল নেই এবার।তবে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য একই, জানিয়ে দিলেন প্রধান নির্বাচক ও কিংবদন্তি ওপেনার হেইন্স।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট অর্জন করতে চাই আমরা, যা হবে খুব গুরুত্বপূর্ণ। আমাদের জন্য দারুণ হবে যদি আমরা ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে দুটি টেস্টই জিততে পারি ও ওই পয়েন্টগুলো পেতে পারি।”

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.