Home / সর্বশেষ / বাবর আজমের যে রেকর্ডের ধারে কাছেও নেই কিং কোহলি

বাবর আজমের যে রেকর্ডের ধারে কাছেও নেই কিং কোহলি

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ফর্ম নিয়ে কথা উঠলেই ভারতের সেনসেশন বিরাট কোহলির প্রসঙ্গ উঠে আসে।২০১৯-এর নভেম্বর থেকে কোহলির ব্যাটে শতরানের দেখা নেই।

অন্যদিকে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম একের পর এক সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়ে চলেছেন। এ নিয়ে টানা তিনটি ওয়ান ডে ম্যাচে শতরান করলেন বাবর।

বুধবার রাতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে-তে চেনা ছন্দে দেখা গেছে বাবরকে। নিজের মেজাজেই দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে অবদান রাখলেন তিনি।

আর এরই সঙ্গে করে ফেললেন দুরন্ত এক রেকর্ড। প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ সুপার লিগে হাজার রান পার করে ফেললেন পাকিস্তানের অধিনায়ক।

বাবরের সংগ্রহ এখন মোট ১০০৫ রান। বাবরের ধারেকাছেও নেই বিরাট কোহলি। অবশ্য শুধু কোহলিই নন, আপাতত কেউ নেই। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

তার সংগ্রহ ৭৯১ রান। ৭৩৭ রান নিয়ে তিনে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ। বিরাট কোহলি এ তালিকায় বহু পেছনে রয়েছেন। তার সংগ্রহ মাত্র ৩২৮ রান।

অবশ্য বাবরের চেয়ে অনেক কম ম্যাচ খেলেছেন কোহলি। বিশ্বকাপ সুপার লিগে এ পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ফেলেছেন বাবর। আর বিরাট খেলেছেন ৯ ম্যাচ। তবে এর পরও রানের অনুপাতে অনেক পিছিয়ে বিরাট।

Check Also

ফ্রি কিকে মেসিকে ছাড়া অন্য কাউকে ভরসা করা যায়না পিএসজি কোচ গালতিয়ের

দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। গেল মৌসুমের ব্যর্থতা কাটিয়ে ধীরেধীরে নিজের জাত চেনাতে শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published.