Home / খেলার খবর / শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার সিরিজ জয়

শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার সিরিজ জয়

প্রথম ম্যাচের মত এতটা সহজ হয়নি। তবুও তুলনামূলক সহজেই দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে অস্ট্রেলিয়া। যদিও জয়ের ব্যবধান কেবল ৩ উইকেটের। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করে নিয়েছে অস্ট্রেলিয়া।

অষ্টম উইকেট জুটিতে ঝিয়ে রিচার্ডসনকে নিয়ে খুব ধৈয্যের সঙ্গে ব্যাট করেছেন ম্যাথ্যু ওয়েড। ২৬ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন তিনি। দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন ওয়েড। ম্যাচ শেষে এই ধৈয্যের পুরস্কারও পেয়েছেন। ম্যাচ সেরা হলেন তিনিই।

ঝিয়ে রিচার্ডসন টেস্ট স্টাইলে ব্যাট করে ২০ বলে করেছেন ৯ রান। অপরাজিতই ছিলেন তিনি। ২৪ রান করেছিলেন ফিঞ্চ এবং ২১ রান করেছিলেন ডেভিড ওয়ার্নার।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকেই প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার পাথুম নিশাঙ্কা এবং দানুসকা গুনালিথালাকার উইকেট হারায় লঙ্কানরা। এরপর চারিথ আশালঙ্কা এবং কুশল মেন্ডিস মিলে ৬৬ রানের জুটি গড়ে তোলেন।

৩৯ রান করেন আশালঙ্কা এবং ৩৬ রান করেন কুশল মেন্ডিস। এছাড়া ভানুকা রাজাপাকসে ১৩, দাসুন শানাকা ১৪ এবং হাসারাঙ্গা ১২ রান করেন। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। কেন রিচার্ডসন ৪টি এবং ঝিয়ে রিচার্ডসন নেন ৩ উইকেট। ২ উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল।

আগের ম্যাচে লঙ্কানরা করেছিল ১২৮ রান। অস্ট্রেলিয়া কোনো উইকেট না হারিয়েই জয় পেয়েছিল। তবে এই ম্যাচে এতটা সহজ হয়নি। ৭ উইকেট হারাতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। ওয়ানিদু হাসারাঙ্গা ৪ উইকেট নিলেও লাভ হয়নি লঙ্কানদের।

Check Also

৬১২ রানের ম্যাচে পাকিস্তানকে নাকানি চুবানি খাওয়ালো নেদারল্যান্ডস

স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমে ব্যাট করে ফখর জামানের সেঞ্চুরি আর বাবর আজম ও শাদাবের ব্যাটে …

Leave a Reply

Your email address will not be published.