Home / সর্বশেষ / মেরুদণ্ডহীন বিপিএল নিয়ে নতুন সিদ্ধান্ত জানাল বিসিবি

মেরুদণ্ডহীন বিপিএল নিয়ে নতুন সিদ্ধান্ত জানাল বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর নির্দিষ্ট কোনো সময়সূচি এখনও তৈরি হয়নি। কখনও নভেম্বর-ডিসেম্বর, কখনও ডিসেম্বর-জানুয়ারি। এমনও হয়েছে,

বিপিএল অনুষ্ঠিতই হয়নি কোনো বছরে। আসন্ন আসর কবে হবে, সেটিরও কোনো নির্দিষ্টতা নেই। তবে একটা সময় ধরে এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে খসড়া সূচি অনুযায়ী ২০২৩ সালের ৩ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু একই সময়ে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ এবং আরব আমিরাতের প্রিমিয়ার লিগ হবারও সম্ভাবনা রয়েছে।

যুক্ত হতে পারে দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগও। এমন অবস্থায় বিদেশি খেলোয়াড় সংকটে পড়ার ভালো সম্ভাবনা রয়েছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর।

তবে এসব দুশ্চিন্তা করতে চান না বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। আজ বুধবার মিরপুরে সংবাদমাধ্যমকে নিজামউদ্দিন বলেছেন, নির্ধারিত সময়েই হবে বিপিএল।

‘আমাদের যে ইন্টারন্যাশনাল আর এফটিপি কমিটমেন্ট, তার ওপর নির্ভর করেই বিপিএলের সূচি করে থাকি। আমাদের নির্ধারিত সূচি অনুযায়ীই আমাদের আলোচনা করতে হবে।

আমাদের আন্তর্জাতিক ব্যস্ততা আছে আগে-পরে। খুব আঁটসাঁট সূচি নিয়ে কাজ করতে হয়। আমরা আমাদের সূচি মেনেই কাজ করব।’ একই সময়ে পাকিস্তানের লিগ আয়োজন হলেও আলোচনায় রয়েছে আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘ইউএই টি-টোয়েন্টি লিগ’।

কেন না, এই টুর্নামেন্টের তিনটি দল কিনে নিয়েছে দিল্লী ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকপক্ষ। এছাড়াও একটি দল কিনেছে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্ল্যাজার্স গ্রুপ। দল রয়েছে আদানি গ্রুপ ও ক্যাপ্রি গ্লোবালের। এমন পরিস্থিতিতে বিপিএল কতটা সুবিধা করতে সেটা সময় বলে দেব্যা।

Check Also

কোস্টারিকার জালে গুনে গুনে ৭ টা দিয়ে ব্রাজিলের কথা মনে করিয়ে দিলো স্পেন..

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ …

Leave a Reply

Your email address will not be published.