Home / সর্বশেষ / সাকিবের প্রভাবে ঝড় উঠতে পারে বাংলাদেশের ক্রিকেটে!

সাকিবের প্রভাবে ঝড় উঠতে পারে বাংলাদেশের ক্রিকেটে!

সিডনসের মতে সতীর্থদের উপর শাকিবের প্রভাব অনেক বেশি। তাঁরা সাকিবকে অনেক বেশি অনুসরণ করেন। সাকিবকে সব ম্যাচে পেলে দলের শক্তি বাড়বে।

সাফল্য আছে। কিন্তু ধারাবাহিকতা নেই। বার বার অধিনায়ক বদলাতে হয়েছে। অবশেষে সেই সাকিব আল হাসানেই মুক্তি খুঁজছে বাংলাদেশ। অন্তত দলের এক বিদেশির উপলব্ধি সেরকমই।

বাংলাদেশের ব্যাটিং কোচ জেমি সিডনস মনে করছেন, শাকিবকে অধিনায়ক করে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা। তিনি বলেছেন,

সাকিব এখন অধিনায়ক। সব ম্যাচেই ওকে পাওয়া যাবে। কারণ নেতৃত্বের দায়িত্ব নেওয়ায় শাকিবের পক্ষে ম্যাচ বেছে খেলা কঠিন। ও দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য।

সাকিব খেলা মানে দলের শক্তি বৃদ্ধি। শুধু শাকিবের প্রশংসাই নয়, এর পর দু’টি গুরুত্বপূর্ণ মন্তব্যও করেছেন সিডনস। এক, এত দিন দলে নেতৃত্ব দেওয়ার গুণের অভাব ছিল।

দুই, দলের ক্রিকেটাররা সাকিবকে অনেক বেশি পছন্দ করেন। বোঝাই যাচ্ছে আগের অধিনায়ক মোমিনুল হককে নিয়ে তিনি এবং দল কতটা অসন্তুষ্ট।

ব্যাটিং কোচের এই মন্তব্যে আগুন লাগতে পারে বাংলাদেশের ক্রিকেটে।প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার জানিয়েছেন, সাকিবকে অধিনায়ক করা হবে শুনেই তিনি আশার আলো দেখছেন।

কারণ হিসেবে বলেছেন, সাকিবের মধ্যে নেতৃত্ব দেওয়ার দারুণ গুণ রয়েছে। এত দিন দলে যেটার অভাব ছিল। সাকিব অধিনায়ক হওয়ায় বাকিরাও আত্মবিশ্বাস পাবে।

Check Also

বিনা কারণে মেসুত ওজিলের ওপর অবিচারের সাজা পাচ্ছে জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মতো কাতার বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছে জার্মানি৷ আগামীতে নিশ্চয় এর কারণ …

Leave a Reply

Your email address will not be published.