Home / সর্বশেষ / ওয়েস্ট ইন্ডিজের উদ্দ্যশে দেশ ছাড়ার আগে অতীতের সেই কথা বলে গেল মিরাজ

ওয়েস্ট ইন্ডিজের উদ্দ্যশে দেশ ছাড়ার আগে অতীতের সেই কথা বলে গেল মিরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তৃতীয় ধাপে আজ ঢাকা ত্যাগ করছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সন্ধ্যায় বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ছাড়াও একি বহরে যাচ্ছেন ইয়াসির আলী,

মেহেদী হাসান মিরাজ সহ কোচিং স্টাফ এর আরো চারজন। দেশ ছাড়ার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ফরমেটে ভালো করার প্রত্যাশা করলেন জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিরছেন তিনি। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেহেদী হাসান মিরাজ বলেন,

“আমরা ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট তিনটিতেই আশা করি ভালো ক্রিকেট খেলবো। টেস্টে হয়তো সম্প্রতি আমরা ভালো করছি না। কিন্তু আমরা কামব্যাক করতে পারবো। এটা আমাদের বিশ্বাস আছে।”

ওয়ানডে ও টি-টোয়েন্টির তুলনায় টেস্টে বাংলাদেশের অবস্থা খুবই করুণ। সেটি জানেন মিরাজও। তবে তিনি মনে করেন না যে, বাংলাদেশ পারে না।

নিউ জিল্যান্ডে জয়ের উদাহরণ দিয়ে এই অলরাউন্ডার বলেন, “দেখেন আমরা নিউ জিল্যান্ডে ম্যাচ জিতেছি, নিউ জিল্যান্ডের কন্ডিশনে গিয়ে। কিন্তু আমরাতো এরকম না যে আমরা পারি না। হয়তো আমাদের খারাপ সময় যাচ্ছে, ক্রিকেটাররা কামব্যাক করার চেষ্টা করছে।”

বাংলাদেশ সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর করেছে ২০১৮-১৯ সালে। ওইবার টেস্টে হোয়াইটওয়াশড হলেও বাকি দুই ফরম্যাটে বাংলাদেশ সিরিজ জেতে।

সে প্রসঙ্গও টেনেছেন মিরাজ, “আমরা যখন সবশেষ ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিলাম আমরা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছিলাম। ওই অভিজ্ঞতা মজার ছিল। যেহেতু চার বছর পর যাচ্ছি, অবশ্যই ভালো ক্রিকেট খেলার চেষ্টা করবো সবাই।”

এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৮টি টেস্ট খেলে বাংলাদেশ ৫টিতে হারে, ২টিতে জেতে আর ১টিতে ড্র করে। ২০০৯ সালে প্রথমবারের মতো ২-০ ব্যবধানে সিরিজ জেতে তারা।

এছাড়া আর কোনো জয় নেই। ১৩ ওয়ানডে খেলে জয় ৮টিতে আর ৭ টি-টোয়েন্টি খেলে জয় ৩টি। তার মধ্যে ২০১৮-১৯ সালে টেস্ট ছাড়া বাকি দুই ফরম্যাটে সিরিজ জয় রটেছে।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.