Home / সর্বশেষ / ব্যালন ডি’অর নিয়ে মেসির বক্তব্যে অনুপ্রাণিত হয়ে যা বললেন বেঞ্জেমা

ব্যালন ডি’অর নিয়ে মেসির বক্তব্যে অনুপ্রাণিত হয়ে যা বললেন বেঞ্জেমা

এবারের ব্যালন ডি অরের জন্য এক নম্বর দাবিদার হিসেবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের ফ্রেঞ্চ ফরোয়ার্ড করিম বেনজেমার নাম বলেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

ইতিহাসের সবচেয়ে বেশি সাতটি ব্যালন জেতা মেসির কাছ থেকে এমন প্রশংসা পেয়ে বেজায় খুশি বেনজেমা। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৪ গোল করেছেন এ ফরাসি তারকা।

রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ে বড় ভূমিকা রেখেছেন তিনি। তাই ব্যালন ডি অরের ক্ষেত্রেও তার সম্ভাবনা অনেক বেশি।

এছাড়া দৌড়ে রয়েছেন সাদিও মানে, কাইলিয়ান এমবাপে ও মোহামেদ সালাহ। তবে সবাইকে পেছনে ফেলে বেনজেমাই এবার ব্যালন জিতবেন বলে মন্তব্য করেছেন মেসি।

গত মাসে আর্জেন্টাইন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, ‘আমার মনে হয় এটিতে কোনো সন্দেহ নেই। এটি খুবই স্পষ্ট যে বেনজমেয়া দারুণ একটি বছর কাটিয়েছে এবং রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জিততে সাহায্য করেছে।’

মেসির কাছ থেকে এমন প্রশংসা পেয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে বেনজেমা বলেছেন, ‘মেসির কথাগুলো আমি শুনেছি। যা আমাকে অনেক খুশি করেছে।

মেসির মতো একজন খেলোয়াড়ের কাছ থেকে এমন মন্তব্য বড় পাওয়া। এসব বিষয় আমাকে আরও অনুপ্রাণিত করে।’ এতোদিন ধরে বর্ষপঞ্জিকা হিসেব করে দেওয়া হতো ব্যালন ডি অর পুরস্কার।

তবে চলতি বছর থেকে এটি দেওয়া হবে মৌসুমের পারফরম্যান্সের ভিত্তিতে। যে কারণে এবার অক্টোবরেই ঘোষণা করা হবে ব্যালন জয়ী ফুটবলারের নাম এবং এতে বিশ্বকাপের পারফরম্যান্স যোগ হওয়ার কোনো সুযোগ নেই।’

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.