Home / সর্বশেষ / দূর্বল এস্তোনিয়াকে গোল বন্যায় ভাসিয়ে দিল আর্জেন্টিনা

দূর্বল এস্তোনিয়াকে গোল বন্যায় ভাসিয়ে দিল আর্জেন্টিনা

অবিশ্বাস্য লিওনেল মেসি! ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে গুঁড়িয়ে দেওয়ার দিনে দুর্দান্ত খেলেও গোল পাননি। সেদিনের আক্ষেপ পুষিয়ে দিলেন আজ।

এস্তোনিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে করেছেন একাই পাঁচ গোল। দলকে জিতিয়েছেন বড় ব্যবধানে।রোববার রাতে স্পেনের এল সাদর স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে জয়লাভ করে আর্জেন্টিনা।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে রাখেন মেসি। দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মধ্যেই পূর্ণ করেন হ্যাটট্রিক। পরবর্তীতে আরও দুই গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন পিএসজির এই ফরোয়ার্ড। ল

ওনেল স্কালোনির অধীনে থোকা দলটি যেন থামছেই না। এ নিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত আলবেসিলেস্তারা। প্রায় তিন বছর ধরে কোনো ম‍্যাচ না হারা দলটি এগিয়ে যায় অষ্টম মিনিটে,

মেসির সফল স্পট কিকে। হেরমান পেস্সেইয়াকে এস্তোনিয়ার গোলরক্ষক ফাউল করায় পেনাল্টি পেয়েছিল দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা। ইতালির বিপক্ষে ফাইনালিসিমা জেতা দলটি এগিয়ে যায় অষ্টম মিনিটেই।

পেনাল্টি পেয়ে সফল স্পট কিকে এস্তোনিয়ার জাল কাঁপান মেসি। ম্যাচজুড়ে প্রায় ৭৯ শতাংশ বল দখলে রেখে দারুণ সব আক্রমণে ম্যাচ জমিয়ে রাখে আর্জেন্টিনা।

এরই ধারাবাহিকতায় ৪৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলের স্কোর দ্বিগুণ করেন মেসি। বিরতির পর মাঠে নেমে একই গতিতে এগোতে থাকে আর্জেন্টিনা।

দলের ত্রাণকর্তা মেসি দুই মিনিটের মাথায় পূর্ণ করে ফেলেন হ্যাটট্রিক গোল। নাউয়েল মোলিনার ক্রস থেকে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক। দেশের হয়ে সম্পন্ন করেন অষ্টম হ‍্যাটট্রিক।

৭১তম মিনিটে চতুর্থ গোলের দেখা পান মেসি। আলগা বলে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ৫ মিনিট পরে ফের গোলের দেখা পান আর্জেন্টিনা অধিনায়ক।

বক্স থেকে তিন সতীর্থের নেওয়া শট ফিরে আসার পর সুযোগ কাজে লাগাতে ভুলেননি পিএসজি ফরোয়ার্ড। বাকি সময়ে আর কোনো গোল না হলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্কালোনির শিষ্যরা।

Check Also

লিটন কিংবা সোহান নয়, বাংলাদেশ দলের জন্য স্মার্ট অধিনায়ক খুঁজে পেল বিসিবি

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে নির্ভর যোগ্য ব্যাটসন্যানের নাম বললে সেখানে আফিফ হোসেনের নাম থাকবেই। …

Leave a Reply

Your email address will not be published.