Home / খেলার খবর / টি-টোয়েন্টি নিয়ে আমার পরিকল্পনার কথা বলার সুযোগই দেওয়া হয় না : তামিম

টি-টোয়েন্টি নিয়ে আমার পরিকল্পনার কথা বলার সুযোগই দেওয়া হয় না : তামিম

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অনেকদিন দুরে রয়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। যে কারণে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হয়নি তার। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের চাওয়া অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপটি খেলুক তামিম। কিন্তু আসলেই কী খেলতে পারবেন তিনি? সে সম্ভাবতা কতটুকু?

গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে তামিমের টি-টোয়েন্টিতে খেলা নিয়ে কথা উঠলে এবং এ নিয়ে বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে চাপ তৈরি হলে এই ফরম্যাট থেকে ৬ মাসের ছুটি চেয়ে নেন তামিম। তখন অবশ্য বলেছিলেন, তিনি আশা করেন এই ৬ মাসে তার জায়গা পূরণ করার মত কেউ তৈরি হয়ে যাবে। তবে ৬ মাস পর বোর্ড মনে করলে এবং তিনি নিজে প্রয়োজন মনে করলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন।

তামিমের সেই ৬ মাসের ছুটি শেষ হয়ে যাবে আগামী জুলাই-আগস্টে। এরপর সত্যিই সত্যিই কী তামিম টি-টোয়েন্টিতে ফিরবেন? বিশ্বকাপ খেলবেন? এ নিয়ে বোর্ড নিশ্চিত করে কিছু বলেনি এখনও পর্যন্ত। বিষয়টা হয়তো তামিমের ওপরই নির্ভর করছে, তিনি কী চান, সে বিষয়ে।

সম্প্রতি নানা সময়ে বোর্ড কর্মকর্তারা বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তারা তামিমের সঙ্গে কথা বলছেন। নির্দিষ্ট কোনো সম্ভাবনা তৈরি হলে হয়তো প্রকাশ্য ঘোষণায় আসবে।

কিন্তু তামিম ইকবাল বলছেন এসব নিয়ে তার সঙ্গে বোর্ডের কোনো কথা-বার্তাই হয়নি। টিম ম্যানেজমেন্ট কিংবা বোর্ড কর্তারা তার সঙ্গে এসব নিয়ে কোনো কথা-বার্তা বলে না বলে জানান তিনি।

আজ গুলশানে একটি মোবাইল অপারেটর কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তামিমের নাম ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পর সেখানে সাংবাদিকদের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন তামিম। তখনই তার কাছে জানতে চাওয়াহ হয়, ছয় মাসের ছুটি শেষেই তো টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে খেলা নিয়ে আপনার ভাবনা কী?’

তামিম বলেন, ‘টি-টোয়েন্টি নিয়ে যে পরিকল্পনা আমার, আমাকে তো বলার সুযোগই দেওয়া হয় না। হয় আপনারা বলে দেন, না হয় অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক (হাসি)। আমার তো বলার সুযোগ দেওয়া হয় না।’

তামিমের এই একটি কথা থেকে পরিস্কার বোঝা যাচ্ছে, টিম ম্যানেজমেন্ট বা বোর্ডের শীর্ষ পর্যায়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তামিমের সঙ্গে কোনো কথা-বার্তা হয়নি এখনও পর্যন্ত।

তিনি আরও যোগ করেন, ‘এটা এতদিন ধরে আমি ক্রিকেট খেলি এতটুক আমি ডিজার্ভ করি,আমি কি চিন্তা করি না চিন্তা করি এটা আমার মুখ থেকে শোনা। কিন্তু হয় আপনারা কোনো ধরনা দিয়ে দেন, বা অন্য কেউ এসে বলে দেয়। যখন বলেই দেয় তখন আমার এখানে কিছু বলার নেই।’

এদিকে, ছয় মাসের ছুটিতে থাকার কারণে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি তামিম ইকবালকে।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.