Home / খেলার খবর / ৪ উইকেটে ২৩৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবে নিউজিল্যান্ড।

৪ উইকেটে ২৩৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবে নিউজিল্যান্ড।

লর্ডস টেস্ট (দ্বিতীয় দিন শেষে)
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৩২ অলআউট (ডি গ্র্যান্ডহোম ৪২*, সাউদি ২৬; পটস ৪-১৩, অ্যান্ডারসন ৪-৬৬)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৪১ অলআউট (ক্রলি ৪৩, লিস ২৫; সাউদি ৪-৫৫, বোল্ট ৩-২১)
নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৩৬/৪ (মিচেল ৯৭*, ব্লানডেল ৯০*; পটস ২-৫০, ব্রড ১-৪৭)
নিউজিল্যান্ড ২২৭ রানে এগিয়ে

লর্ডসের উইকেট প্রথম দেড় দিন দুহাত ভরে দিয়েছে বোলারদের। চার সেশনে সব মিলিয়ে ২৩ উইকেট পেয়েছেন ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বোলাররা। তবে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন থেকে ব্যাটসম্যানদের প্রতি যেন কিছুটা সদয় হয়েছে লর্ডসের রহস্যময় পিচ বা বলা যায় যে পিচের অনিশ্চিত আচরণকে দারুণ দৃঢ়তায় বশ মানিয়েছেন দুই কিউই ব্যাটসম্যান।

দ্বিতীয় ইনিংসে ডারিল মিচেল এবং টম ব্লানডেলের ব্যাটে শুরুর বিপর্যয় কাটিয়ে এখন লর্ডস টেস্টে চালকের আসনে নিউজিল্যান্ড। ৪ উইকেটে ২৩৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবে সফরকারীরা।

২২৭ রানের লিড নিয়ে তৃতীয় দিন শুরু করবে কিউইরা। মিচেল (৯৭*) এবং ব্লানডেল (৯০*) দুজনই আছেন সেঞ্চুরির পথে। পঞ্চম উইকেটে তাদের ১৮০ রানের অবিচ্ছেদ্য জুটিতেই ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে জেমস অ্যান্ডারসন-ম্যাথিউ পটসদের বোলিং তোপে মাত্র ১৩২ রানে গুঁটিয়ে গিয়েছিল প্রশান্ত মহাসাগর পাড়ের দেশটি।

একইভাবে দ্বিতীয় ইনিংসেও তাদের নড়বড়ে শুরু ফের ধসের শঙ্কা ছড়িয়েছিল। মাত্র ৫ রানেই ওপেনার উইল ইয়ংকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন এই টেস্ট দিয়েই অভিষিক্ত ইংলিশ পেসার পটস। প্রথম ইনিংসে মাত্র ২ রানে ফিরে যাওয়া কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন ফের একবার ব্যর্থ হয়েছেন। এই ইনিংসে মাত্র ১৫ রান করে তিনিও পটসের শিকার হয়েই সাজঘরের পথ ধরেছেন।

অপর ওপেনার টম ল্যাথাম (১৩) এবং চারে নামা ডেভন কনওয়েও (১৪) দ্রুতই ফিরে যাওয়ায় ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে ফের একবার ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল সফরকারীরা। তবে মিচেল এবং ব্লানডেলের ধীরস্থির ব্যাটিংয়ে সেই শঙ্কা উড়িয়ে বরং বড় লিডের পথে এগিয়েছে নিউজিল্যান্ড।

Check Also

দুর্দান্ত খেলেও শেষ মুহুর্তে দুই গোল খেয়ে বিশ্বকাপ শুরু করলো মানের সেনেগাল

বিশ্বকাপে আগে কখনোই গ্রুপপর্বে আফ্রিকার কোন দলের কাছে হারেনি নেদারল্যান্ডস। অন্য দিকে সেনেগালও বিশ্বকাপে দু …

Leave a Reply

Your email address will not be published.